সড়ক দুর্ঘটনা মামলায় বেকসুর খালাস অভিনেতা কল্যাণ কোরাইয়া

বাদী-বিবাদী: আলোকচিত্রী জিয়া ইসলাম ও অভিনেতা কল্যাণ কোরাইয়াসড়ক দুর্ঘটনায় প্রথম আলোর প্রধান ফটোসাংবাদিক জিয়া ইসলাম মর্মান্তিক আহতের মামলায় অভিনেতা কল্যাণ কোরাইয়াকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আজ (২ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঢাকার সিএমএম আদালতে এই রায় দেওয়া হয়।
২০১৭ সালের জানুয়ারি মাসের সে ঘটনায় গুরুতর আহত হন জিয়া। সে সময় কল্যাণকে গ্রেফতার করা হয়েছিল। এরপর জামিনে এসে মামলার কার্যক্রম পরিচালনা করেছেন তিনি।
মামলা নিষ্পত্তির বিষয়টি নিশ্চিত করেছেন কল্যাণ ও অভিনয় শিল্পী সংঘ।
সংঘের যুগ্ম সম্পাদক অভিনেতা-নির্মাতা রওনক হাসান জানান, কল্যাণ কোরাইয়া ভুল বোঝাবুঝির কারণে যে সড়ক দুর্ঘটনা মামলায় জড়িয়ে পড়েছিলেন, সেই মামলাটি আদালত দ্বারা চূড়ান্ত নিষ্পত্তি হয়েছে। কল্যাণ বেকসুর খালাস পেয়েছেন।
কল্যাণ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আজ সকাল ১২টার দিকে এটা চূড়ান্ত নিষ্পত্তি দিলেন আদালত। প্রতিবেদনে আমাকে বেকসুর খালাস ঘোষণা করা হয়।’
গত জানুয়ারি মাসে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির উল্টো দিকের রাস্তায় গাড়ি চাপায় গুরুতর আহত হন সাংবাদিক জিয়া ইসলাম।
এরপর তাকে অ্যাপোলো হাসপাতাল ও পরবর্তী সময়ে জরুরিভিত্তিতে সিঙ্গাপুরে অস্ত্রোপচার করা হয়। এখন তিনি সুস্থ আছেন।
ঘটনার জড়িত সন্দেহে সেসময় কল্যাণ কোরাইয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছিল। কারণ, একই দিন কাছাকাছি সময়ে কল্যাণ কোরাইয়াও একটি সড়ক দুর্ঘটনায় আহত হন।

* ফটোসাংবাদিক জিয়াকে গাড়িচাপার ঘটনায় অভিনেতা কল্যাণ কোরাইয়া গ্রেফতার