পুরস্কৃত হচ্ছে ১৪ বছরের ১৪টি সিনেমা

সিনে

দেশের সিনেমা হলগুলো যখন ‘ভালো সিনেমা’ আর ‘সুস্থ পরিবেশের’ অভাবে ধুঁকছিল, সে সময়ে নতুন বার্তা নিয়ে হাজির হলো স্টার সিনেপ্লেক্স। বসুন্ধরা সিটিতে অবস্থিত অত্যাধুনিক এই সিনেপ্লেক্স চলচ্চিত্র দর্শকদের জন্য খুলে দিলো নতুন দরজা।
গত ১৪ বছর ধরে হলিউড হয়ে ঢালিউডের নতুন আর আলোচিত প্রায় সব চলচ্চিত্রই এখানে উপভোগ করছেন দর্শকরা। দেশের প্রধান সিনেমা বুথ হিসেবেও এটির জনপ্রিয়তা এখন সর্বোচ্চ।
২০০৪ সালের ৮ অক্টোবর যাত্রা শুরু হয় শোমোশন লিমিটেডের এই প্রতিষ্ঠানটি। আসছে ৮ অক্টোবর প্রতিষ্ঠানটির ১৪তম জন্মদিন পালন হবে জমকালো আয়োজনে। এদিন সন্ধ্যায় সম্মাননা জানানো হবে ১৪টি দেশীয় চলচ্চিত্রকে।
তবে কোন ১৪টি সিনেমা পুরস্কৃত হচ্ছে সেটি চমক হিসেবেই রাখতে চাইছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

তবে পুরো আয়োজনের সঞ্চালক অভিনেতা-নির্মাতা শাহরিয়ার নাজিম জয় বাংলা ট্রিবিউনকে বললেন, ‘প্রচুর যাচাই-বাছাই শেষে গত ১৪ বছরে স্টার সিনেপ্লেক্সসহ দেশের অন্য হলগুলোতে মুক্তি পাওয়া উল্লেখযোগ্য ১৪টি দেশীয় সিনেমাকে পুরস্কৃত করা হবে এই বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে। ক্রেস্ট প্রদান করা হবে মনোনীত সিনেমাগুলোর কলাকুশলীদের।’
আরও জানা যায়, পুরস্কারের জন্য মনোনীত সিনেমা সংশ্লিষ্ট প্রায় সবাইকেই দাওয়াত পাঠানো হচ্ছে স্টার সিনেপ্লেক্সের পক্ষ থেকে।
সম্মাননা প্রদানের পাশাপাশি অনুষ্ঠানে থাকছে লালগালিচা ফটোসেশন, বক্তব্য আর সংগীতানুষ্ঠানও। এ আয়োজন অনুষ্ঠিত হবে ৮ অক্টোবর সন্ধ্যায় ৬টা থেকে স্টার সিনেপ্লেক্সের স্টার জোনে।