কান উৎসবের বিশেষ পাস পাওয়ার সুযোগ!

nonameমর্যাদাসম্পন্ন কান চলচ্চিত্র উৎসবের গত আসরে যুক্ত করা হয় ‘থ্রি ডেজ ইন কান’। এটি হলো ১৮ থেকে ২৮ বছর বয়সী দর্শকদের জন্য বিশেষ পাস। এর মাধ্যমে উৎসবে নির্বাচিত ছবিগুলো কানে এসে উপভোগের সুযোগ রয়েছে। বাংলাদেশি চলচ্চিত্রপ্রেমীরাও লুফে নিতে পারেন এটি।

আগামী মে মাসে শুরু হতে যাওয়া কান উৎসবের ৭২তম আসরে থাকছে ‘থ্রি ডেজ ইন কান’। ১৮ থেকে ২৮ বছর বয়সীরা এতে অংশগ্রহণ করবেন কীভাবে? কঠিন কোনও ব্যাপার না। কান উৎসবের ওয়েবসাইটে গিয়ে শুধু সিনেমার প্রতি নিজের আবেগের বর্ণনা লিখে পাঠালেই চলবে। শনিবার (২৩ মার্চ) ই-মেইল বার্তায় খবরটি জানিয়েছেন উৎসবের আয়োজকরা। 

পাস পেয়ে গেলে আগামী ১৫ থেকে ১৭ মে ও ২৩ থেকে ২৫ মে এবারের আসরের প্রতিযোগিতা বিভাগ, প্রতিযোগিতা বিভাগের বাইরে, স্পেশাল স্ক্রিনিং, আঁ সাঁর্তে রিগার, কান ক্ল্যাসিকস ও সিনেমা ডি লা প্লাজের ছবি উপভোগের পাশাপাশি ঘুরে দেখা যাবে প্যালে দে ফেস্টিভাল ভবন। এছাড়া উৎসবের শেষ তিন দিন লে আর্কেডস প্রেক্ষাগৃহে বিশেষ অনুষ্ঠানে অংশ নিতে পারবেন আগ্রহীরা।

কান উৎসবের প্রাণকেন্দ্র প্যালে দে ফেস্টিভাল ভবন থেকে আগামী ১৪ মে থেকে প্রথম তিন দিনের পাসের জন্য ব্যাজ সংগ্রহ করা যাবে। আর শেষ তিন দিনের পাস দেওয়া হবে ২২ মে থেকে।

গত বছর বিশ্বের বিভিন্ন প্রান্তের ১ হাজার ৭০০ চলচ্চিত্রানুরাগী তরুণ-তরুণী ‘থ্রি ডেজ ইন কান’ পাস নিয়েছিলেন। কান সৈকতে ঘুরে বেড়ানোর পাশাপাশি সিনেমার প্রতি ভালোবাসা দেখিয়েছেন তারা।