জয় বাংলা কনসার্ট মাতাবে যে ৯টি ব্যান্ড

87785540_1559218040921692_9059901355321196544_oবঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে এবারও অনুষ্ঠিত হচ্ছে জয় বাংলা কনসার্ট। মুজিববর্ষ উপলক্ষে এবারের আয়োজনে পারফর্ম করবে দেশের ৯টি ব্যান্ড।
৭ মার্চ রাজধানীর আর্মি স্টেডিয়ামে ৬ষ্ঠবারের মতো অনুষ্ঠিত হবে এই মেগা কনসার্ট। আয়োজন করছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।
এবারও পুরো আয়োজনজুড়ে থাকবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান। যেগুলো পরিবেশন করবে অংশ নেওয়া ৯টি ব্যান্ড। এরমধ্যে রয়েছে ভাইকিংস, লালন, ক্রিপটিক ফেইট, আরবোভাইরাস, চিরকুট, নেমেসিস, এফ মাইনর, শূন্য এবং ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস।
একই মঞ্চে গাইবেন একক শিল্পী হিসেবে গাইবেন মিনার ও অ্যাভয়েড রাফা।
আয়োজক সূত্রে জানা গেছে, অংশ নেওয়া প্রতিটি ব্যান্ড ও শিল্পী নিজেদের গানের পাশাপাশি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গানগুলো পরিবেশন করবেন। এছাড়াও কনসার্টে থাকছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধভিত্তিক গ্রাফিক্যাল রিপ্রেজেন্টেশনসহ নানা আয়োজন।
এতে দর্শক-শ্রোতা হিসেবে অংশ নেওয়ার জন্য শিগগিরই শুরু হবে নিবন্ধন প্রক্রিয়া। জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্ম নিবন্ধন সনদ, মোবাইল নম্বর এবং ই-মেইল অ্যাড্রেসের মাধ্যমে অনলাইনেই নিবন্ধন করতে পারবেন যে কেউ।