বসন্ত-ভালোবাসা বিশেষ

দীর্ঘ ভারত সফর শেষে আইরা বাসায় আসবে

আজ (১৪ ফেব্রুয়ারি) একই দিনে দুটি উপলক্ষ- বসন্তবরণ ও ভালোবাসা দিবস। তাই এবার ভালোবাসার রঙে পড়বে হালকা আগুনছটাও। খোঁজ নিয়ে জানা গেলো, শোবিজের মানুষরা নিজ কাজে ব্যস্ত থাকলেও নিজেদের মতো করে দিনটিকে একটু আলাদাভাবে কাটাবেন। সেই দিনলিপি নিয়ে তারকাদের বয়ানে সাজানো হয়েছে এই আয়োজন-তাহসান ও আইরা

ভালোবাসা দিবস বলতে আমার মতো কর্মজীবীরা হয়তো কাজকেই বোঝেন। অন্তত আমার কাছে তা-ই।

এবার পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে আমার ৬টি নাটক ও একটি স্বল্পদৈর্ঘ্য টিভিতে প্রচার হবে। তাসনিয়া ফারিনের সঙ্গে দুটি ছাড়া প্রত্যেকটি নাটকে আমার সহশিল্পী আলাদা।

তবে সবই প্রচার হবে সন্ধ্যা থেকে। এ কারণে হয়তো আজকেই এগুলো দেখা সম্ভব হবে না। কারণ, রাতে লা মেরিডিয়ানে একটি কনসার্টে অংশ নিতে হবে। এটাও ভালোবাসা দিবসের আয়োজন।

ভালোবাসা দিবস ও পয়লা ফাল্গুন একই দিনে। আমাকেও প্রশ্ন করা হয়েছিল, এতে প্রিয় একটি দিন কম হয়ে গেল কিনা! আমি বলবো, না। আমার জন্য এগুলো মেটার করে না। যারা দুটি দিবস সেলিব্রেশন করেন তাদের জন্য হয়তো একটি দিন কম হয়ে গেল।

তবে আমি সেলিব্রেশনটা অন্যভাবে করবো। এবারের দিনটি আমার কাছে বিশেষ। কারণ, এদিন আমার মেয়ে (আইরা তেহরীম খান) বাসায় আসবে। ও দীর্ঘ সময় ভারতে ছিল। তাই এদিনটি আমার জন্য বিশেষ হয়ে গেলো। বিশেষ দিনে এর চেয়ে ভালো উপহার আমার কাছে আর কিছু হতে পারে না।