বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত কবরী

রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে বরেণ্য চলচ্চিত্র অভিনেত্রী ও রাজনীতিবিদ সারাহ বেগম কবরীকে। আজ (১৭ এপ্রিল) বাদ জোহর জানাজা শেষে বেলা ২টার দিকে তাকে দাফন করা হয়। এর আগে একইস্থানে তাকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়।

তার ছেলে শাকের চিশতী বলেন, ‘করোনার কারণে বিশেষ কোনও আয়োজন আমরা করতে পারিনি। তাই রাষ্ট্রীয়ভাবে ও সরকারি বিধিনিষেধ মেনে তাকে সমাহিত করা হয়েছে।’

এদিকে, করোনা আক্রান্ত হয়ে শুক্রবার দিনগত রাত ১২টা ২০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন কবরী। তার মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। শ্রদ্ধা জানিয়ে শোক প্রকাশ করছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকারসহ শোবিজ অঙ্গনের তারকা, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনগুলো।

গত ৫ এপ্রিল কবরীর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের রিপোর্ট পজিটিভ আসে। এরপর ওইদিন রাতেই তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে ৮ এপ্রিল তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে স্থানান্তর করা হয় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে। ১৫ এপ্রিল নেওয়া হয় লাইফ সাপোর্টে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি এই অভিনেত্রী।

ছবি: নাসিরুল ইসলাম