বনানীতে সমাহিত হলেন নায়ক ওয়াসিম

বনানী কবরস্থানে শায়িত হলেন নায়ক ওয়াসিম। এর আগে আজ (১৮ এপ্রিল) বাদ জোহর ‘মিস্টার ইস্ট পাকিস্তান’-খ্যাত এ তারকার জানাজা হয়েছে গুলশানের বিখ্যাত আজাদ মসজিদ ও বনানী কবরস্থানে। এরপর বেলা ২টা ৪৫ মিনিটের দিকে দাফন সম্পন্ন হয় তার।

পরিবারের পক্ষ থেকে এ সময় কথা বলেন ওয়াসিমের ছেলে। তিনি বলেন, ‘মানুষের ভালোবাসায় বাবা ওয়াসিম হয়েছেন। তিনি যেখানেই গেছেন, অসম্ভব সম্মান পেয়েছেন। এ সম্মানের জন্য আজ আমরা দেশবাসীর কাছে কৃতজ্ঞ।’

সত্তরের দশকের জনপ্রিয় এ চিত্রনায়ক ১৭ এপ্রিল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মারা যান। এই নায়ক বেশ কিছু দিন ধরে অসুস্থ হয়ে বাসাতেই ছিলেন। হাঁটতে পারতেন না বলে বিছানায় শুয়ে-বসে দিন কেটেছে তার। সম্প্রতি ভর্তি করা হয় শাহাবউদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে।

১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রের শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন ওয়াসিম। ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- দ্য রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমান, রাতের পর দিন, আসামি হাজির, মিস ললিতা, রাজ দুলারী, চন্দন দ্বীপের রাজকন্যা, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন, জীবন সাথী, রাজনন্দিনী, রাজমহল, বিনি সুতার মালা, বানজারান।