ইউক্রেনের সাধারণ মানুষের পাশে প্রিয়াঙ্কা চোপড়া

ইউক্রেনের ওপর রাশিয়ার আক্রমণে উদ্বিগ্ন গোটা বিশ্বের বেশিরভাগ মানুষ। দেশ দুটির পরিস্থিতি ক্রমশই উত্তপ্ত হচ্ছে।

ইউক্রেনের মানুষ শুধুই শুনতে পাচ্ছে কামান, গুলি, সাইরেনের শব্দ। বাতাসে বারুদের গন্ধ। বিষয়টি উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমা বহু তারকাও। এবার মুখ খুললেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

ইউক্রেনে হামলার ভয়াবহ একটি ভিডিও শেয়ার করে ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কা লিখেছেন, ‌‌‘ইউক্রেনের পরিস্থিতি খুবই ভয়ংকর। নিরীহ মানুষরা নিজেদের ও প্রিয়জনদের জীবনের ভয় নিয়ে বাঁচছেন। এর পরেই তাদের সঙ্গে কী হবে সে ব্যাপারেও শুধুই অনিশ্চয়তা। এই আধুনিক দুনিয়ায় কীভাবে এমন ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়ে যেতে পারে সেটা বুঝে ওঠাই বেশ কঠিন।’

বিধ্বস্ত ইউক্রেন। তছনছ হয়ে গেছে ইউক্রেনের রাজধানী কিয়েভে। রাশিয়ার পদাতিক সেনাও ঢুকে পড়েছে সে দেশে। সমানতালে চলছে এয়ার স্ট্রাইকও। এককথায় ভয়ংকর সেখানকার বর্তমান পরিস্থিতি। 

প্রিয়াঙ্কা ইউক্রেনের সাধারণ মানুষের জন্য উদ্বেগ প্রকাশ করে আরও বলেন, ‘এই যুদ্ধ ক্ষেত্রে বহু নিরীহ মানুষ বাস করছে। তারা আমার আপনার মতোই।’

প্রসঙ্গত, রাশিয়ার ক্ষেপণাস্ত্র, গোলা আছড়ে পড়ছে ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে। গোলার আঘাতের পর মুহূর্তেই সাজানো শহর ধ্বংসস্তূপে পরিণত হচ্ছে। আত্মসমর্পণ ও আক্রমণের মুখে রাজধানী কিয়েভে অবস্থান করছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রাশিয়াকে প্রস্তাব দিয়েছেন আলোচনায় বসার।

সূত্র: নিউজ১৮, হিন্দুস্তান টাইমস