নারী দিবসের আয়োজনে

যা থাকছে নিপুণের ওয়েব সিরিজ ‘সাবরিনা’য় (ভিডিও)

প্রথমবারের মতো ভারতের ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর প্রজেক্টে কাজ করলেন মেহজাবীন চৌধুরী। আর তাকে নিয়ে কাজটি করেছেন একই অ্যাপের বিপুল আলোচিত ‌‘মহানগর’ নির্মাতা আশফাক নিপুণ।

নিপুণের এটি দ্বিতীয় ওয়েব সিরিজ। নাম ‘সাবরিনা’। আর এই বিষয়টি জানান দিতে মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে ঢাকায় আনুষ্ঠানিকতা করেছে হইচই কর্তৃপক্ষ। এ সময় সঙ্গে ছিলেন আশফাক নিপুণ, মেহজাবীন চৌধুরীসহ সংশ্লিষ্টরা। 

সমাজের ভিন্ন দুই স্তরের দুই নারী, দুজনের নামই সাবরিনা। এই দুই সাবরিনার গল্প বলার মাধ্যমে আমাদের সমাজের সব নারীর অবস্থান ফুটিয়ে তোলা হয়েছে ‘সাবরিনা’তে। এমনটাই জানান নিপুণ। 

অনুষ্ঠানে প্রকাশ হয়, সিরিজটির টিজার। ৮ মার্চ বিশ্ব নারী দিবস বলেই এটি প্রকাশ হলো বলে জানান সংশ্লিষ্টরা। 

টিজার থেকে একটি ভিন্নধর্মী গল্পের প্রতিশ্রুতি পাওয়া যায়। অনুমান করা যায় এবারের গল্পের ধাঁচ। 

সিরিজটিতে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, হাসান মাসুদ, অর্ষা, রুনা খান, ইয়াশ রোহান, ডা. এজাজ, ফারুক আহমেদ, মনির খান শিমুল, নাদের চৌধুরী ও সৈয়দ জামান শাওন।  

নিপুণের সঙ্গে তিন নারী শিল্পীনির্মাতা আশফাক নিপুণ বলেন, ‘আমার কাছে সবসময়ই সামাজিক প্রেক্ষাপটের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং দর্শকদের মনে প্রভাব বিস্তার করে এমন গল্প বলা খুব গুরুত্বপূর্ণ। অনেক কারণে সাবরিনা আমার কাছে বিশেষ কিছু। প্রথমত, নারীকেন্দ্রিক একটি গল্প বলা যা ওয়েব সিরিজের জগতে খুব বেশি প্রচলিত নয়। আমার বিশ্বাস, দর্শক এর আগে হইচই-এ আমার কাজগুলো যেভাবে সাদরে গ্রহণ করেছে, এবারও তার ব্যতিক্রম হবে না।’

মেহজাবীন চৌধুরী বলেন, ‘এতে আমাদের সামাজিক প্রেক্ষাপটের বাস্তব চিত্র তুলে ধরা হলো। এই সিরিজটি দর্শকদের কাছে পৌঁছে দেওয়া প্রয়োজন। অভিনয়শিল্পী হিসেবে আমি সবসময়ই একজন নারীর অনুভূতিকে প্রাধান্য দিয়ে থাকে, এমন চিত্রনাট্যে কাজ করতে চাই। সাবরিনাতে এমন একটি গল্প বলা হয়েছে, যা প্রকৃতপক্ষে শুধু একজন নারী নয় বরং আমাদের সমাজের সব নারীর গল্প।’

হইচই জানায়, এই মার্চেই সিরিজটি উন্মুক্ত হচ্ছে অ্যাপটিতে।