ঈদে বৃষ্টি নামাতে চান লুৎফর হাসান-রূপা!

‘ঘুড়ি’-খ্যাত গায়ক লুৎফর হাসান এবারের ঈদে আসছেন বৃষ্টি-ব্যাকুলতা নিয়ে। তার সঙ্গে বৃষ্টিটা উপভোগ করতে চাইছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী আফরোজা রূপাও! তাই তো দুজনের কণ্ঠে একই প্রত্যাশা- ‘যদি বৃষ্টি নামে’। 

গানটির কথা ও সুর করেছেন লুৎফর হাসান একাই। আর সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক মিউজিক স্টেশন (ডিএমএস)। 

লুৎফর হাসান বলেন ‘বৃষ্টির সন্ধ্যায় হাঁটতে হাঁটতে গানটি লিখি। সুর করার পর গুনগুন করছিলাম। ধ্রুব দাকে শোনানোর পর তিনি পছন্দ করলেন। তারপর ক্লাসিক্যাল মেলবন্ধনের জন্য রূপার কণ্ঠ যুক্ত করাটা প্রাসঙ্গিক মনে হলো। ফলে একটা মনমতো বৃষ্টির গান করা গেলো।’ 

আফরোজা রূপা জানান, তিনি মূলত ক্লাসিক্যাল ঘরানার শিল্পী। আধুনিক গানে যুক্ত হওয়াটা তার জন্য নতুন অভিজ্ঞতা। গানের কথা, সুর, সংগীত ভালো লেগেছে বলেই গেয়েছেন। শ্রোতারা পছন্দ করলে তিনি আধুনিক গানেও নিয়মিত হবেন। 

গানের ভিডিওচিত্রে অংশ নিয়েছেন লুৎফর-রূপা দুজনেই। নান্দনিক সেটে বৃষ্টির আবহে ভিডিওটি নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

ভিডিওতে রূপা ও লুৎফরধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, এবারের ঈদুল আজহার আয়োজনে তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে গানটির। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপ-এ।