‘ব্ল্যাক ওয়ার’ দিয়ে আলো জ্বলবে বন্ধ মধুমিতা হলে

বিশ্বকাপ ফুটবল উন্মাদনা আর ভালো ছবির সংকটের কথা বলে দুই মাস আগে বন্ধ ঘোষণা করা হয় ঢাকার ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ মধুমিতা। সন্দেহ ছিল হলটি আদৌ চালু হবে কিনা।

তবে সব শঙ্কা উতরে ফের বাতি জ্বলবে মধুমিতার। আর শুরুটা হবে শুভ-ঐশী অভিনীত ‘মিশন এক্সট্রিম: ব্ল্যাক ওয়ার’ দিয়ে। ১৩ জানুয়ারি দেশজুড়ে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘‘ফুটবল বিশ্বকাপ ঘিরে দর্শকের বেশ উন্মাদনা ছিল। নতুন মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোও তেমন চলছিল না। সব মিলিয়ে হল বন্ধ রাখতে বাধ্য হয়েছি। নতুন বছরে চেয়েছি ভালো একটি সিনেমা দিয়ে হল খুলতে। আমার মনে হয়েছে ‘ব্ল্যাক ওয়ার’ তেমনই একটি ছবি। যেটি দিয়ে দর্শক হলে ফিরতে পারে।’’ 

নওশাদ জানান, হলটি দুই মাস বন্ধ থাকার ফাঁকে এর আধুনিকায়নের কাজটিও করেছেন। যার ফলে দর্শক এখন নতুন পরিবেশে সিনেমা উপভোগ করতে পারবেন মধুমিতায়।

গত বছরের ১৮ নভেম্বর বন্ধ হয়ে হয়েছিল মধুমিতা প্রেক্ষাগৃহটি। রাজধানীর বাণিজ্যিক প্রাণকেন্দ্র মতিঝিলে ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত হয় সিনেমা হলটি। সিঙ্গেল স্ক্রিনের এই হলে একসঙ্গে ১২শ’ জনের মতো দর্শক সিনেমা উপভোগ করতে পারেন।

‘ব্ল্যাক ওয়ার’ নির্মাণ করেছেন ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার। কপ ক্রিয়েশন প্রযোজিত সিনেমাটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, দিলারা জামান, ইরেশ যাকের, মাজনুন মিজান, মনোজ প্রামাণিক প্রমুখ।
 
বাংলাদেশ ছাড়াও বিশ্বের আরও ১৫টি দেশে ‘ব্ল্যাক ওয়ার’ মুক্তি পাওয়ার কথা রয়েছে।