‘নিখোঁজ’ পপির খবর জানালেন নিপুণ

নব্বই দশকের শেষ দিকে সিনেমায় আসেন, পরবর্তী এক যুগ কাজ করেছেন দাপটের সঙ্গে। জনপ্রিয়তা, বাণিজ্যিক সাফল্য কিংবা পুরস্কার, সবটাতেই তার দখল ছিল। সেই চিত্রনায়িকা পপি তিন বছর ধরে প্রায় ‘নিখোঁজ’! সাধারণ ভক্ত তো দূরের কথা, খোদ সিনেমার মানুষেরাও জানেন না পপি কোথায় আছেন, কেমন আছেন!

পপির এই ‘উধাও’ অধ্যায় নিয়ে অনেক গুঞ্জন শোনা যায়। অনেকে বলেন, তিনি বিয়ে করে সংসারী হয়েছেন। সন্তানও এসেছে তার কোলে। তাই স্বামী, সংসার আর সন্তানকে নিয়েই কাটছে তার জীবন। কিন্তু কেউই পপি সম্পর্কে স্পষ্ট কোনও তথ্য দিতে নারাজ। দু’-একটি খবর যা-ও সামনে আসে, সেটাও নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রে!  

তবে এবার প্রকাশ্যেই ‘নিখোঁজ’ পপির খবর জানালেন চিত্রনায়িকা নিপুণ। তিনি বলেন, ‘পপি যেহেতু আমাদেরও খুব পছন্দের একজন শিল্পী, আমারও খুব পছন্দের একজন মানুষ। তার আপডেট বলতে এতটুকু দিতে পারবো, নির্বাচনের সময় আসলেই ও যোগাযোগ করেছিল। ভালো আছে, সুস্থ আছে। এতটুকুই বলতে পারবো। এর বেশি কিছু বলতে পারবো না।’

মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় নিপুণ অভিনীত নতুন ওয়েব ফিল্ম ‘অপলাপ’র প্রিমিয়ার ছিল। সেখানে হাজির হয়েই গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। আর জানান, এটি তার প্রথম ওয়েব ফিল্ম নয়। এর আগে ‘গার্ডেন গেইম’ নামে একটি প্রজেক্টে কাজ করেছিলেন তিনি। যেখানে তার সহশিল্পী ছিলেন রিয়াজ ও পপি।

নিপুণ, রিয়াজ ও পপি২০২২ সালের জানুয়ারিতে আড়াল ভেঙে হঠাৎ একটি ভিডিও বার্তা দেন পপি। ৫ মিনিট ৩৪ সেকেন্ডের সেই ভিডিওতে তিনি বলেছিলেন, ‘ভেবেছিলাম আর কখনোই ক্যামেরার সামনে আসবো না। কিন্তু একজন শিল্পী হিসেবে এবং নিজের কিছু দায়বদ্ধতার জায়গা থেকে আজকে কিছু কথা না বললেই নয়। দীর্ঘ ২৬ বছর ইন্ডাস্ট্রিতে সুনামের সঙ্গে কাজ করার চেষ্টা করেছি। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। আজকে অনেক কষ্ট নিয়ে কথাগুলো বলছি, আজ আমি কোথায়! আমি আছি আপনাদের মাঝেই, হয়তো ভাগ্য থাকলে আবারও ফিরবো।’

ওই ভিডিও বার্তায় চলচ্চিত্র শিল্পী সমিতির এক নেতার দিকে অভিযোগের আঙুল তোলেন পপি। জানান, ওই ব্যক্তির কারণে বারবার অপমানিত হতে হয়েছে তাকে। এমনকি তার সদস্যপদ বাতিলের নোটিশ পর্যন্ত দেওয়া হয়েছিল। এসব কারণেই নিজেকে গুটিয়ে নিয়েছেন বলে জানান এই নায়িকা।

চিত্রনায়িকা পপিউল্লেখ্য, ১৯৯৭ সালের সুপারহিট সিনেমা ‘কুলি’ দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে পপির। এরপর সমসাময়িক প্রায় সব জনপ্রিয় নায়কের সঙ্গে কাজ করেছেন তিনি। ‘কারাগার’, ‘মেঘের কোলে রোদ’ ও ‘গঙ্গাযাত্রা’ সিনেমার জন্য তিনবার শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।