কলকাতার সিরিজে মুখ্য ভূমিকায় মোশাররফ করিম

ঢাকার পাশাপাশি কলকাতায়ও নিজের অবস্থান গড়ে নিচ্ছেন মোশাররফ করিম। সেখানকার একাধিক সিনেমায় কাজ করেছেন ইতোপূর্বে। এবার যুক্ত হলেন একটি ওয়েব সিরিজে। যেটা নির্মিত হচ্ছে ১৯৪০ সালে প্রকাশিত বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘আদর্শ হিন্দু হোটেল’ অবলম্বনে। নির্মাণ করছেন অরিন্দম শীল।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সোশ্যাল হ্যান্ডেলে খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা। তিনি বলেছেন, ‘আমার হৃদয়ের খুব কাছের প্রজেক্ট এটি। দুই বাংলার সেরা কয়েকজন অভিনয়শিল্পীর সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।’

এদিকে কলকাতার গণমাধ্যম আনন্দবাজার বলছে, এই সিরিজে মোশাররফ করিম থাকছেন মুখ্য চরিত্র হাজারি ঠাকুরের ভূমিকায়। যিনি বেচু চক্কত্তির খাবারের হোটেলে মাসে সাত টাকা মাইনেতে কাজ করে। আর তার সঙ্গে পদ্ম চরিত্রে দেখা যাবে কলকাতার অনন্যা চট্টোপাধ্যায়কে।  

ক্যামেলিয়া প্রোডাকশনের ব্যানারে সিরিজটির শুটিং চলতি মাসেই শুরু হওয়ার কথা ছিল। তবে নির্মাতা অরিন্দম শীল আপাতত তার নতুন সিনেমা ‘জঙ্গলে মিতিন মাসি’র প্রচারণায় ব্যস্ত। তাই শুটিং পিছিয়ে নেওয়া হয়েছে আগামী বছরের জানুয়ারিতে।

মোশাররফ করিমকে কাস্ট করা প্রসঙ্গে অরিন্দম বলেছেন, ‘মোশাররফ ভাইকে নিয়ে কাজ করতে চাই অনেক দিন ধরেই। এবার সে সুযোগ ঘটে গেলো। আদর্শ হিন্দু হোটেলের চিত্রনাট্য লেখার সময় থেকেই মোশাররফের কথা মাথায় ঘুরছিল।’

অরিন্দম শীলসিরিজটিতে আরও থাকছেন লোকনাথ দে, শুভ্রজিৎ দত্ত, অসীম রায় চৌধুরী, রেশমি সেন, সামিউল আলম, ঊষশী রায়, অমিত সাহা, রাতশ্রী দত্ত প্রমুখ।

এদিকে মোশাররফ করিম অভিনীত নতুন আরেকটি টলিউড সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। ব্রাত্য বসু নির্মিত সেই ছবির নাম ‘হুব্বা’। কিছু দিন আগে এর টিজার প্রকাশ্যে আসে। যা দেখে মুগ্ধতা প্রকাশ করেছেন দুই বাংলার দর্শক। ছবিটিতে এক গ্যাংস্টারের ভূমিকায় কাজ করেছেন মোশাররফ।