‘টাইমস নাউ’ থেকে অর্ণব গোস্বামীর পদত্যাগে সরব সোশ্যাল মিডিয়া

অর্ণব গোস্বামীভারতীয় সংবাদমাধ্যম ‘টাইমস নাউ’-এর এডিটর-ইন-চিফ পদ থেকে অর্ণব গোস্বামীর পদত্যাগের ঘটনায় সরব প্রতিক্রিয়া দেখিয়েছেন দেশটির সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী। বিষয়টি নিয়ে এ পরিমাণ আলোচনা হয়েছে যে, ভারতের টুইটারের টপ ট্রেন্ড-এ চলে এসেছে তার নাম।

ভক্তরা বলছেন, অর্ণব গোস্বামীর এই পদত্যাগের মধ্য দিয়ে ভারতের সংবাদমাধ্যম থেকে এক নক্ষত্রের পতন ঘটেছে। হতাশার পাশাপাশি আশার কথাও বলেছেন অনেকে। তারা বলছেন, অর্ণব গোস্বামীর মতো একজন জ্যেষ্ঠ সংবাদকর্মীর টাইমস নাউ ছাড়ার পেছনে রয়েছে নতুন উদ্যোগ। ২০১৭ সালের শুরুতেই নতুন একটি সংবাদ সংস্থা নিয়ে আসতে পারেন অর্ণব।

একদল ভক্ত যেমন আছেন, তেমনি সমালোচকেরও কমতি নেই তার। তারা সোশ্যাল মিডিয়ায় তাকে ‘বিতর্কিত’ হিসেবে আখ্যা দিচ্ছেন।

১৯৯৫ সালে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে যোগ দেন অর্ণব গোস্বামী। এরপর ২০০৬ সাল থেকে টাইমস নাউ’র ২৪ ঘণ্টার সংবাদভিত্তিক চ্যানেলের সম্পাদকের দায়িত্ব নেন। সম্প্রতি চ্যানেলটি থেকে পদত্যাগ করেন।

অর্ণব গোস্বামীর পদত্যাগের কিছুদিন আগেই তার প্রাণ নিয়ে সংশয়ের কথা জানিয়ে তার নিরাপত্তা বৃদ্ধি করে ভারতের কেন্দ্রীয় সরকার। শোনা যাচ্ছে, বিজেপির সঙ্গে সখ্যতা অনেক বেড়েছে এই সাংবাদিকের। ফলে তিনি সম্ভবত টাইমস থেকে সরে এসে বিজেপির সান্নিধ্যে থাকা কোনও বিনিয়োগকারীর হাত ধরে নিজের চ্যানেল সামনে আনবেন। অর্থাৎ সম্পাদকের পাশাপাশি এবার হয়তো ব্যবসায়িক দিক থেকেও আত্মপ্রকাশ করতে চলেছেন অর্ণব।

/এমপি/