নিখোঁজ মার্কিন নৌসেনাদের উদ্ধারে যৌথ অভিযান

_96531270_0806c32a-a77b-4978-9fb5-64f7d1214311

জাপান সাগরে একটি মার্কিন যুদ্ধজাহাজের সঙ্গে ফিলিপাইনের একটি পণ্যবাহী জাহাজের সংঘর্ষে মার্কিন নৌবাহিনীর নিখোঁজ হওয়া সাত সদস্যকে খুঁজে বের করতে উদ্ধার অভিযান চালাচ্ছে যুক্তরাষ্ট্র। উদ্ধার অভিযানে কয়েকটি জাপানি ও মার্কিনি নৌকা ও বিমান মোতায়েন করা হয়েছে।  মনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ইউএসএস ফিৎজগেরাল্ড কিভাবে  ফিলিপাইনের পণ্যবাহী জাহাজ এসিএক্স ক্রিস্টালের এই সংঘর্ঘ কিভাবে হয় সেই বিষয়টি নিযে তদন্ত শুরু হয়েছে।  সারারাত ধরে এই উদ্ধার অভিযান চলবে।  

মার্কিন যুদ্ধজাহাজের কমান্ডিং অফিসার কমোডর ব্রাইস বেনসনসহ তিন নৌসেনা। তাদের চিকিৎসার জন্য ইয়োকোশুয়া নৌ হাসপাতালে নেওয়া হয়েছে।শনিবার ভোররাত আড়াইটায় ইয়োসুকার ৫৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে েএই ঘটনা ঘটে।

মার্কিন সপ্তম নৌবহর এক টুইটার বার্তায় জানিয়েছে, ‘সংঘর্ষের পর মার্কিন জাহাজের কমান্ডিং অফিসার ও নৌবাহিনীর অপর দুই সদস্যকে হেলিকপ্টারে করে হাসপাতাল পাঠানো হয়েছে। তাদের শরীরের বিভিন্ন স্থানে কেটে গেছে ও ব্যথায় ফুলে উঠেছে। সংঘর্ষের পর ইউএসএস ফিৎজগেরাল্ডের কিছু অংশে পানি ঢুকে পড়ে। পরে সাত নাবিক নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়। বর্তমানে ইউএসএস ফিৎজগেরাল্ড সীমিত গতিতে ইয়োকোশুয়ার দিকে এগুচ্ছে।’

/এমএইচ/