‘অশ্লীল মেসেজ’ পাঠিয়ে বরখাস্ত ফক্স নিউজের উপস্থাপক

nonameতিন নারী সহকর্মীকে ‘অশ্লীল মেসেজ’ পাঠানোর ঘটনায় ফক্স নিউজের একজন উপস্থাপককে বরখাস্ত করা হয়েছে। এরিক বোলিং নামের ওই উপস্থাপকের চ্যানেলটিতে 'দ্য স্পেশালিস্টস' নামের একটি সংবাদ বিষয়ক অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন।

অভিযোগের প্রাথমিক সত্যতার ভিত্তিতে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগের ব্যাপারে এখনও অভ্যন্তরীণ তদন্ত চালিয়ে যাচ্ছে ফক্স নিউজ।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম হাফিংটন পোস্ট প্রথম নারী সহকর্মীদের কাছে এরিক বোলিং-এর ‘অশ্লীল মেসেজ’ পাঠানো নিয়ে প্রতিবেদন প্রকাশ করে।  তাদের খবরে বলা হয়, ফক্স নিউজ এবং ফক্স বিজনেসের অন্তত তিন নারী সহকর্মীকে আপত্তিকর ছবি পাঠিয়েছেন এরিক বোলিং।

এরিক বোলিং-এর বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাখ্যান করেছেন তার আইনজীবী। তিনি একে ‘অসত্য ও ভয়ঙ্করভাবে অন্যায্য’ বলে মন্তব্য করেন।

যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন দল রিপাবলিকান পার্টির মুখপাত্র হিসেবে পরিচিত ফক্স নিউজে যৌন হয়রানির ঘটনা এটাই প্রথম নয়। ২০১৬ সালের সেপ্টেম্বরে যৌন হয়রানির এক মামলায় প্রতিষ্ঠানটির সাবেক কর্মী গ্রেশন কার্লসনের কাছে ক্ষমা চায় ফক্স নিউজ।

কার্লসনের বক্তব্য ছিল, চ্যানেলের প্রধান নির্বাহী রজার অ্যালেস তাকে হয়রানি করেছেন এবং তার ক্যারিয়ারের ব্যাপক ক্ষতি করেছেন। রজারকে অগ্রাহ্য করায় তাকে প্রথমে পদাবনতি ও পরে বরখাস্ত করা হয়। সূত্র: বিবিসি।

/এমপি/