বার্সেলোনায় পথচারীদের ওপর গাড়ি: সন্দেহভাজন হামলাকারীর ছবি প্রকাশ

দ্রিস ওবাকিরস্পেনের বার্সেলোনার লাস রামব্লাস পর্যটন এলাকায় পথচারীদের ভিড়ে ভ্যান উঠিয়ে ১৩জন নিহতের ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীর ছবি প্রকাশ করেছে বার্সেলোনা পুলিশ। তারা বলছে, সন্দেহভাজন এই তরুণের নাম দ্রিস ওবাকির। সে মরক্কো বংশোদ্ভূত বলে জানানো হয়েছে।

এছাড়া, বৃহস্পতিবারের লাস রামব্লাসের এই ঘটনার পরপর শহরের একটি বারে দুই অস্ত্রধারী আত্মগোপন করেছে বলে যে খবর বেরিয়েছিল, পুলিশ তা প্রত্যাখ্যান করেছে।

পুলিশ বলছে, দ্রিস ওবাকির হামলায় ব্যবহৃত গাড়িটি ভাড়া নিয়েছিল। তবে তার সম্পর্কে তাৎক্ষণিক বিস্তারিত কিছু জানাতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। 

ঘটনার পর পুলিশ জানায়, হামলায় জড়িত সন্দেহে তারা একজনকে আটক করেছে। তবে সে ভ্যানটির চালক কিনা, সে সম্পর্কে কিছু বলা হয়নি। স্পেনের সংবাদমাধ্যমগুলো জানায়, হামলায় একটি সাদা রঙের ফিয়াট গাড়ি ব্যবহার করা হয়েছিল।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে খবরে বলা হয়, পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার পর এর চালক পালিয়ে যায়। গাড়িটি শহর থেকেই ভাড়া নেওয়া হয়েছিল বলে জানা গেছে।  

এদিকে, স্পেনের সংবাদমাধ্যমগুলো বলছে, ভিড়ের মধ্যে ভ্যান উঠিয়ে হতাহতের ঘটনার পর পুলিশের গুলিতে আরেক সন্দেহভাজন হামলাকারী নিহত হয়েছে। শহরের বাইরে এ ঘটনা ঘটে। তবে এ বিষয়ে নিরাপত্তা বাহিনীর কোনও মন্তব্য পাওয়া যায়নি। খবর: বিবিসি।

/এএম/এমএনএইচ/