মিয়ানমার সীমান্তে নাগাল্যান্ড বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান ভারতের

nonameভারত-মিয়ানমার সীমান্তে নাগাল্যান্ডের বিদ্রোহীদের বিরুদ্ধে বুধবার অভিযান চালিয়েছে ভারতের সেনাবাহিনী। এ সময় দুপক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়। ন্যাশনাল সোশালিস্ট কাউন্সিল অব নাগাল্যান্ড (এনএসসিএন)-এর বিদ্রোহীদের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এ অভিযানের খবর নিশ্চিত করেছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের কাছ থেকে নাগাল্যান্ডের স্বাধীনতার দাবিতে দীর্ঘদিন ধরে লড়াই চালিয়ে যাচ্ছে এনএসসিএন-এর বিদ্রোহীরা। তাদের দমনে মাঝেমধ্যেই অভিযান পরিচালনা করে ভারতীয় সেনারা।

বুধবার ভারতীয় সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, সীমান্তে টহলরত ভারতীয় বাহিনীর ওপর বিদ্রোহীরা হামলা চালায়। দ্রুত এর পাল্টা জবাব দেয় সেনাসদস্যরা। এক পর্যায়ে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এনডিটিভি’কে বলেন, সরকার সন্ত্রাসীদের ক্যাম্পগুলোর ব্যাপারে সাহসী পদক্ষেপ নিয়েছে। এটা প্রতিবেশীদের জন্য একটা বার্তা যে, সীমান্তে কোনও ধরনের হামলা সহ্য করবে না ভারত।

কোনও কোনও সংবাদমাধ্যম বলছে, সীমান্ত অতিক্রম করে মিয়ানমারের ভূখণ্ডে এ অভিযান পরিচালনা করা হয়েছে। তবে এমন খবর নাকচ করে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।