ফ্রান্সে সুপার মার্কেটে হামলার ঘটনায় আরেকজন আটক





ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় শহর ট্রিবিসের একটি সুপার শপে হামলার ঘটনায় আরেকজনকে গ্রেফতার করেছে পুলিশ। আটক ব্যক্তি ওই ঘটনায় জড়িত থাকতে পারে বলে মনে করছে পুলিশ। এর আগে ওই ঘটনায় হামলাকারীর সঙ্গে সম্পর্ক আছে এমন এক নারীকে গ্রেফতার করা হয়। গত শুক্রবার ফ্রান্সের ট্রিবিস শহরে ওই হামলায় পুলিশ সদস্য ও হামলাকারীসহ পাঁচ জন নিহত হয়।

603x339_cmsv2_cfc6cb74-bced-5b47-8d8f-1c00d3c0a3a1-3109874


বিচার বিভাগীয় একটি সূত্রের বরাত দিয়ে শনিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, ওই হামলার ঘটনায় এই ব্যক্তি জড়িত থাকতে পারেন। তবে আরেকটি সূত্র বলছে, আটক ব্যক্তি নাবালক। সে ২০০০ সালে জন্মগ্রহণ করেছে। হামলাকারী রেদওয়ান লাকদিমের বন্ধু। একজন ফরাসি আইনজীবী বলেন, পুলিশ হামলাকারীর সঙ্গে সম্পৃক্ত এক নারীকেও গ্রেফতার করেছে।
শুক্রবার লাকদিম একটি গাড়ি থামিয়ে পুলিশের ওপর গুলি শুরু করে। পরে সে একটি সুপার মার্কেটে ঢুকে একজনকে জিম্মি করে। প্রাথমিকভাবে ধারণা করা হয়, সে একাই হামলায় অংশ নিয়েছিল। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো এই ঘটনাকে ‘ইসলামপন্থী সন্ত্রাসবাদ’ বলে অভিহিত করেছেন।
এদিকে ওই হামলার ঘটনায় আহত পুলিশ কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল আর্নাউদ বেলট্রেমও মারা গেছেন। জিম্মদশা চলার সময় একজন বন্দির বদলে নিজেকে হামলাকারীর হাতে তুলে দিয়েছিলেন তিনি। জিম্মি সংকটের সময় তার ভূমিকার জন্য ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ তাকে ‘নায়ক’ হিসেবে আখ্যায়িত করেছিলেন। আর্নাউদের মৃত্যুতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ জনে।