যুক্তরাষ্ট্রে ক্যাপিটাল গেজেট সংবাদপত্র ভবনে হামলায় এক সন্দেহভাজন শনাক্ত

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে ক্যাপিটাল গেজেট সংবাদপত্র ভবনে হামলার ঘটনায় এক সন্দেহভাজনকে শনাক্ত করা হয়েছে। তার নাম ওয়ারেন রামোস। যুক্তরাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনীর সূত্রকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনএন খবরটি জানিয়েছে। সূত্রের দাবি, সন্দেহভাজন রামোসের  সঙ্গে সংবাদপত্রটির সংযোগ ছিল। ২০‌১২ সালে সে সংবাদপত্রটির বিরুদ্ধে মানহানির অভিযোগ তুলেছিল, কিন্তু মামলাটি খারিজ হয়ে যায়। ক্যাপিটাল গেজেটের ভবনে বৃহস্পতিবার (২৮ জুন) চালানো ওই হামলায় এখন পর্যন্ত ৫ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

সংবাদপত্র ভবনটি থেকে ১৭০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়
মেরিল্যান্ডের বহুল প্রচারিত দৈনিক দ্য বাল্টিমোর সান মিডিয়া গ্রুপের মালিকানাধীন পত্রিকা ক্যাপিটাল গেজেট। ক্যাপিটাল গেজেট কমিউনিকেশনস'র প্রকাশনায় প্রকাশ হওয়া দৈনিকটির একটি ডিজিটাল ওয়েবসাইটও রয়েছে। বৃহস্পতিবার (২৮ জুন) সংবাদপত্রটির কার্যালয়ে বন্দুকধারীর হামলা হয়। এ ঘটনায় পাঁচজন নিহত হয়।

বন্দুক হামলার সময়ে সেখানে থাকা পত্রিকাটির অপরাধ বিষয়ক রিপোর্টার ফিল ডেভিস বলেছেন, বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। টুইটারে ডেভিস লিখেছেন, কাঁচের দরজার ভিতর দিয়ে বন্দুকধারী বেশ কয়েকজন কর্মীর ওপর গুলিবর্ষণ শুরু করে। মেরিল্যান্ডের কাউন্টি এক্সিকিউটিভের দাবি, হামলার খবর পাওয়ার ৬০ সেকেন্ডের মাথায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। সেসময় একটি ডেস্কের নিচে লুকিয়ে ছিল সন্দেহভাজন হামলাকারী। নিরাপত্তা বাহিনীর সঙ্গে হামলাকারীর কোনও ধরনের বন্দুকযুদ্ধ হয়নি।

মেরিল্যান্ডের গভর্নর ল্যারি হগান টুইটারে বলেছেন, এই ঘটনায় তিনি সতিকারভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। তিনি কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প টুইটারে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।