কাশ্মিরে রাজনীতিবিদের বাড়িতে বন্দুকধারীর হামলা, পুলিশ নিহত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে এক ন্যাশনাল কনফারেন্স নেতার বাড়ির সামনে বন্দুকধারীর হামলায় এক পুলিশ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

AAA9y2w

প্রতিবেদনে বলা হয়, সোমবার বিকালে রাজনৈতিক নেতা গোলাম মহিউদ্দিন মিরের বাড়ির সামনে হামলা চালায় বন্দুকধারীরা। মহিউদ্দিন মিরই তাদের টার্গেট ছিলো। বাড়ির সামনে গিয়ে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে তারা। সেই গুলিতেই একজন পুলিশ প্রাণ হারান। এরপর তাদের রাইফেল নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

তদন্তকারী কর্মকর্তারা জানান, হিজবুল মুজাহিদিনের জাহুর থোকার গ্রুপ এই হামলা চালিয়ে থাকতে পারে। কাশ্মিরে প্রায়ই পুলিশের ওপর হামলা চালিয়ে অস্ত্র ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে।

এর আগে সোমবার ভোরে নিয়ন্ত্রণরেখার কাছে কুপওয়াড়াতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে ওই হতাহতের ঘটনা ঘটে। সকাল পর্যন্ত ওই সংঘর্ষ স্থায়ী হয়। সংঘর্ষস্থল থেকে অজ্ঞাত এক গেরিলার লাশ ও একটি একে-৪৭ স্বয়ংক্রিয় রাইফেল উদ্ধার হয়েছে। কর্মকর্তারা জানান, আজ ভোরে সেনাবাহিনীর ৫৭ ও ৪১ রাষ্ট্রীয় রাইফেলস এবং ১০ জম্মু-কাশ্মির লাইট ইনফ্যান্ট্রি (জেকেএলআই) সদস্যরা যৌথভাবে তল্লাশি অভিযান চালানোর সময় নিয়ন্ত্রণরেখা বরাবর অস্ত্রসহ কিছু লোকজনকে দেখতে পায়। যৌথবাহিনীর পক্ষ থেকে তাদের চ্যালেঞ্জ জানালে তারা গুলিবর্ষণ করে। এসময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।