মোদির জনসভায় আহতদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা মমতার

মেদিনীপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভায় প্যান্ডেল দুর্ঘটনায় আহতদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেদিনীপুর হাসপাতালে চিকিৎসাধীন আহতদের দেখতে গিয়ে তিনি এ ঘোষণা দেন। হাসপাতাল থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিন লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ।

মমতা বন্দ্যোপাধ্যয়প্রতিবেদনে বলা হয়, হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেন মমতা। ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। কথা বলেন আহতদের পরিবারের সদস্যদের সঙ্গে। এরপর হাসপাতাল থেকে বেরিয়ে গাড়িতে ওঠার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মমতা। তিনি বলেন, মেদিনীপুর হাসপাতালে বর্তমানে তিনজন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। প্রত্যেকেরই পায়ে চোট রয়েছে। তাদের চিকিৎসার বিষয়টি তদারকির জন্য স্বাস্থ্য সচিবকে নির্দেশ দেওয়া হয়েছে।

মমতা জানান, আহতরা প্রত্যেকেই তাকে ঠিকমতো সাহায্য না পাওয়ার কথা জানিয়েছেন। এর প্রেক্ষিতে তাদের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে মোট তিন লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এই অর্থ দেওয়া হবে। শুক্রবারই ওই পরিবারগুলোর হাতে এই অর্থ তুলে দেওয়া হবে।

উল্লেখ্য, গত সোমবার মেদিনীপুর কলেজ মোড়ে বিজেপি’র এক জনসভায় নরেন্দ্র মোদি’র বক্তব্য চলাকালেই ভেঙে পড়ে প্যান্ডেলের লোহার কাঠামো। এতে আহত হন অন্তত ৭৬ জন। এরমধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার পর দুর্গতদের দেখতে হাসপাতালে ছুটে যান নরেন্দ্র মোদি। একইদিন রাজনীতিকে দূরে সরিয়ে রেখে দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় পাশে থাকার আশ্বাস দেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে চিকিৎসার জন্য প্রয়োজনীয় খরচ দেওয়ার প্রতিশ্রুতি দেন।