কাশ্মিরে বাস দুর্ঘটনায় নিহত ১৩

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের কিশতাওয়ার জেলায় একটি মিনিবাস সড়ক থেকে খাদে পড়ে গিয়ে অন্তত ১৩ জন যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার সকালে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

chl6upm4_kishtawar-acident_625x300_14_September_18

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, জেলার থাকরাইয়ের কাছে দানদারান অঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। কিশওয়ার থেকে কেশোয়ানে যাচ্ছিলো বাসটি। এমন সময় ৩০০ ফিট নিচে পড়ে যায় বাসটি।

সিনিয়র পুলিশ সুপার কিশতোয়ার রাজিন্দার গুপ্তা বলেন, এখন পর্যন্ত ১৩ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। আর আহত হয়েছেন আরও ১৩ জন। তদন্ত কাজের নেতৃত্ব দেওয়া এই পুলিশ কর্মকর্তা জানান, বাসটিতে ৩০ জন যাত্রী ছিল।

কিশতোয়ারের উপ-কমিশনার আংগ্রে সিং রানা বলেন, জেলা প্রশাসন আটজন যাত্রীকে হেলিকপ্টারে করে তোলার চেষ্টা করে। নিহতদের পরিবারকে ৫ লাখ রুপি ও আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি দেওয়ার ঘোষণা দেন তিনি।

পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি এই ঘটনায় এক টুইটবার্তায় তার শোক জানিয়েছেন। তিনি বলেন, ‘হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’ জম্মু ও কাশ্মিরের ট্রান্সপোর্ট কমিশনার এসপি ভায়েদও হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এর আগে ২১ আগস্ট থাকরাই অঞ্চলে ১৩ জন মাচাইল যাত্রার তীর্থযাত্রী এক দুর্ঘটনায় প্রাণ হারান। আগের দুটি গাড়ির সংঘর্ষে সাতজন নিহত ও ১২ জন আহত হওয়ারও ঘটনা ঘটে।