যুদ্ধবিমান থেকে খসে পড়লো ট্যাঙ্ক, গোয়া বিমানবন্দর সাময়িক বন্ধ

রানওয়ের একটি অংশে আগুন ধরে যাওয়ার পর ভারতের আন্তর্জাতিক গোয়া বিমানবন্দর সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভির ওয়েবসাইটে বলা হয়েছে, একটি বিমানের ট্যাঙ্ক খুলে বন্দর চত্বরে আগুন ধরে যাওয়ার পর কয়েক ঘণ্টার জন্য বিমানবন্দরটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

noname

এনডিটিভি জানিয়েছে, এই বিমানবন্দর থেকে একটি যুদ্ধ বিমানের  উড়ে যাওয়ার কথা ছিল। সেটির জ্বালানির ট্যাঙ্ক খুলে পড়ে যায়। সেখান থেকেই আগুন ধরে  যায় বিমান বন্দর চত্বরে। দুপুর দুইটা নাগাদ তেলের ট্যাঙ্ক পড়ার ওই ঘটনায় বন্দরের মূল  রানওয়ের একটি অংশেও আগুন লেগে যায়।

ভারতীয় নৌবাহিনীর মুখপাত্র ক্যাপ্টেন ডি কে শর্মা জানিয়েছেন, বিমানবন্দরের রানওয়ে থেকে উড্ডয়ন করেছিল একটি ‘মিগ-২৯ কে’ যুদ্ধবিমান। আকাশে ওড়ার সময় বিমানটি থেকে জ্বালানি ট্যাঙ্ক হঠাৎ রানওয়েতে আছড়ে পড়ার পর আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে বিমানবন্দরের একাংশে।

নৌবাহিনীর দাবি, যুদ্ধবিমানটির কোনো ক্ষতি হয়নি। গোয়া বিমানবন্দরে শিগগিরই বিমান চলাচল আবারও শুরু হবে বলে জানিয়েছে তারা।

গোয়ার অর্থনীতি অনেকটাই পর্যটনের ওপর নির্ভরশীল। সেখানকার বিমানবন্দর থেকে সামরিক ও বেসামরিক দুই ধরনের বিমানই চলাচল করে। দুর্ঘটনার জন্য এরইমধ্যে তাদের দুটি বিমানের সিডিউল বিলম্বিত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।