নাইটক্লাব ধসে দ. কোরিয়ায় নিহত ২, বেশ কয়েকজন খেলোয়াড় আহত

দক্ষিণ কোরিয়ার গুয়াংজু শহরে একটি নাইটক্লাবের অভ্যন্তরের ব্যালকনি ধসে পড়ে অন্তত দুই ব্যক্তি নিহত হয়েছে। দেশটির বার্তা সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, এই ঘটনায় ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশিপে অংশ নিতে আসা বেশ কয়েকজন খেলোয়াড় আহত হয়েছে। শনিবার ভোরে স্থানীয় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ নিশ্চিত করেছে নিহত দুই ব্যক্তি দক্ষিণ কোরিয়ার নাগিরক।noname

শুক্রবার রাতে গুয়াংজু শহরে অ্যাথলেট ভিলেজ এর পাশের ওই নাইটক্লাবের ব্যালকনি সিড়িসহ ধসে পড়ার সময় এর অভ্যন্তরে প্রায় ৩৭০ জন মানুষ ছিলেন। স্থানীয় সময় রাত আড়াইটার দিকে ব্যালকনিটি ধসে পড়ে। এতে মারাত্মক আহত ৩৮ ও ২৭ বছর বয়সী দুই দক্ষিণ কোরীয় নাগরিককে হাসপাতালে নেওয়া হলে পরে তাদের মৃত্যু হয়।

বেশ কয়েকটি ওয়াটার পোলো দলের সদস্যরা ওই সময়ে নাইটক্লাবের অভ্যন্তরে ছিল। নিউ জিল্যান্ডের পুরুষ পোলো দলের অধিনায় ম্যাট স্মল জানিয়েছেন, আমরা নাচছিলাম আর কিছুক্ষণের মধ্যে আমরা পাঁচ ছয় মিটার নিচে পড়ে যাই আর সবাই দ্রুত বাইরে বের হয়ে আসতে শুরু করে। অস্ট্রেলিয়ার ওয়াটার পোলো দলের সদস্যরাও ওই সময়ে নাইটক্লাবটিতে ছিলেন।

ওয়াটার পোলো অস্ট্রেলিয়ার এক বিবৃতিতে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার সব খেলোয়াড় নিরাপদ আছে আর সবাই আহত হওয়া ছাড়াই বাইরে বের হয়ে আসতে সক্ষম হয়েছে।

রবিবার গুয়াংজুতে শেষ হওয়ার কথা রয়েছে ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশিপের। জলক্রীড়া নিয়ন্ত্রণকারী বিশ্বসংস্থ্য ফিনা এই প্রতিযোগিতার আয়োজক। ফিনার এক বিবৃতিতে নাইটক্লাব ধসে পড়ার ঘটনায় দুঃখ প্রকাশ করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে।