ইতালিতে মৃতের সংখ্যা প্রায় ১৯ হাজারে পৌঁছেছে

মহামারিতে পরিণহ হওয়ারকরোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে  মৃতের সংখ্যা ১৯ হাজারের কাছাকাছি পৌঁছেছে।দেশটিতে গত এক দিনে প্রাণ হারিয়েছেন ৫৭০ জন। এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৫১ জন। শুক্রবার ( ১০ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য জানিয়েছেন।noname

ইতালিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৪৭ হাজার  ৫৭৭ জন। আর এর মধ্যে মৃত্যু হয়েছে ১৮  হাজার ৮৪৯ জনের।

শুক্রবার নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি জানান, গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯৮৫  জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এখন পর্যন্ত ইতালিতে মোট সুস্থ হয়েছেন ৩০ হাজার ৪৪৫ জন।

এদিকে ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭ বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। কত জন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন তার সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মরিয়া ইতালি সরকার। দেশটির প্রায় ৬ কোটি নাগরিককে সব ধরনের সুযোগ সুবিধা, খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সামরিক বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। মহামারির সময়ে ৬ কোটি জনগোষ্ঠীর অর্থনৈতিক জীবন সচল রাখতেও বোনাস ঘোষনা দিয়েছেন ইতালি সরকার।