প্রতি মুহূর্তের পরিস্থিতিতে নজর রাখছি: মোদি

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করেছেন, তিনি প্রতি মুহূর্তে করোনা পরিস্থিতির ওপর নজর রাখছেন। শনিবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে মোদি এ কথা জানান। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।noname

ভারতে এখনও পর্যন্ত করোনা ভাইরাসের শিকার ২৩৯ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টাতেই নতুন করে এই রোগে আক্রান্ত হয়েছেন ১,০৩৫ জন, আর প্রাণহানি হয়েছে ৪০ জনের। সব মিলিয়ে মোট আক্রান্ত ৭,৪৪৭ জন। ভারতে বর্তমানে ২১ দিনের লকডাউন চলছে, আগামী ১৪ এপ্রিল এটি শেষ হওয়ার কথা। কিন্তু দেশে করোনার দ্রুতহারে ছড়িয়ে পড়া রুখতে আরও বেশ কিছুদিন এই লকডাউন চলা উচিত বলে মনে করছেন প্রধানমন্ত্রী।

এনডিটিভি জানিয়েছে, করোনা ভাইরাস মোকাবিলায় চলমান লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হবে কিনা; তা নিয়ে সিদ্ধান্ত নিতে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন মোদি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত ওই বৈঠকের সময় করোনা সতর্কতার উদাহরণ হিসাবে নিজেই মুখে মাস্ক পরে বসেন। মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে তিনি সকলকে আশ্বস্ত করেন যে তিনি সকলের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়তে প্রস্তুত। "আমি ২৪x৭ সজাগ রয়েছি", মুখ্যমন্ত্রীদের উদ্দেশে বলেন তিনি।

এখনও পর্যন্ত দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রের মানুষ। ওই রাজ্যে ১,৩৬৪ জন আক্রান্ত করোনা ভাইরাসে।

এনডিটিভি জানিয়েছে, অনেক রাজ্যই বলেছে যে তারা লকডাউনের মেয়াদ বাড়াতে চায়। ইতোমধ্য়েই পাঞ্জাব ও মহারাষ্ট্র সরকার লকডাউনের মেয়াদ বৃদ্ধির পদক্ষেপ বাস্তবায়ন করেছে।