পাকিস্তানে দুর্ঘটনায় ১৯ শিখ তীর্থযাত্রী নিহত

পাকিস্তানের পূর্বাঞ্চলের একটি প্রহরিহীন রেল ক্রসিংয়ে বাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষে ১৯ শিখ তীর্থযাত্রী নিহত হয়েছে। এই ঘটনায় আরও বেশ কয়েক জন আহত হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। শিথ তীর্থযাত্রীদের তদারকিতে নিয়োজিত পাকিস্তানি কর্মকর্তা ইমরান গোন্ডাল জানিয়েছেন, শুক্রবার পাঞ্জাব প্রদেশের শেখুপুরা জেলায় এই দুর্ঘটনা ঘটে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।noname

পাকিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন উত্তরপশ্চিমাঞ্চলীয় পেশোয়ার শহর থেকে শিখ তীর্থযাত্রীরা শেখুপুরায় নানক সাহিব মন্দির পরিদর্শন শেষে নিজ এলাকায় ফিরে যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন। বাসটিতে থাকা ২২ যাত্রীর মধ্যে ১৯ জন নিহত হয়েছে বলে জানান ইমরান গোন্ডাল। জেলা পুলিশ কর্মকর্তা গাজী সালাহউদ্দিন জানিয়েছেন, নিহত এবং আহত তীর্থযাত্রীদের কাছের হাসপাতালে নেওয়া হয়েছে।

পাকিস্তান রেলওয়ের মুখপাত্র কুরাতুল আইন বলেন, ক্রসিংটিতে পাহারা ছিল না আর বাসটির চালক ট্রেন আসতে দেখেও দ্রুতগতিতে ক্রসিং পার হতে চেয়েছিল।  

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওয়াজিদ আব্বাস জানান, নিহতরা সবাই একই পরিবারের আর আহত আট জনের অবস্থা গুরুতর। এই ঘটনায় ট্রেনের কোনও যাত্রী হতাহত হয়নি বলেও জানান তিনি।