আকস্মিক সফরে পেনসিলভানিয়ায় বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে এখন চলছে শেষ মুহূর্তের প্রচারণা। ফলে ভোটারদের মন জয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রধান দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন। কোনও রকম পূর্ব ঘোষণা ছাড়াই সোমবার দোদুল্যমান রাজ্য হিসেবে পরিচিত পেনসিলভানিয়ায় হাজির হন বাইডেন। তিনি সেখানকার ডেলাওয়ার কাউন্টির একটি ভোটার অ্যাক্টিভেশন সেন্টারে পরিদর্শন করবেন বলে জানা গেছে।noname

বাইডেনের প্রচারণা শিবিরের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, ভোটার অ্যাক্টিভেশন সেন্টারে ভোটারদের সঙ্গে অভিবাদন জানাবেন বাইডেন। তাদের সঙ্গে মতবিনিময় ও ফটোসেশনে অংশ নেবেন তিনি।

জনপ্রিয়তা বাড়াতে পেনসিলভানিয়ায় দফায় দফায় সমাবেশ করছেন ট্রাম্প। এমন পরিস্থিতিতে দৃশ্যত আকস্মিক সফরে নিজের সমর্থকদের উদ্দীপ্ত করার প্রয়াস নেন বাইডেন।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে এদিন আগাম ভোট দিয়েছেন বাইডেনের রানিংমেট কমলা হ্যারিস। টুইটারে দেওয়া এক পোস্টে কমলা লিখেছেন, ‘‌আমি আগাম ভোট দিয়েছি। আপনি দিয়েছেন কি?’

কমলা হ্যারিসের একজন সহযোগী জানিয়েছেন, সোমবার ইমেইলের মাধ্যমে ভোট দিয়েছেন কমলা ও তার স্বামী ডগলাস এমহফ। এর আগে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও আগাম ভোট দেন।