কাশ্মির নিয়ে ইমরানের বিরুদ্ধে ‘সমঝোতা’র অভিযোগ রেহাম খানের

কাশ্মির ইস্যুতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনা করেছেন তার সাবেক স্ত্রী রেহাম খান। একই সঙ্গে তিনি কাশ্মির নিয়ে ভারতের সঙ্গে ইমরানের সমঝোতার অভিযোগ তুলেছেন। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানিয়েছে।

reham-imran_0

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া এক সাক্ষাৎকারে রেহাম খান বলেন, আমি বলবো কাশ্মির বিক্রি করা হয়ে গেছে। আমরা শুরু থেকে ভাবছিলাম কাশ্মির হবে পাকিস্তান।

রেহাম খানের মতে, ৫ আগস্ট কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিলে ভারতের সিদ্ধান্ত ঘোষণার পর তার দলের এক সদস্য বলেন, আপনি যা বলেছিলেন তা সত্যি হতে চলেছে। আমি তাকে বলেছিলেন, প্রার্থনা কর তা যেন সত্যি না হয়।

রেহাম খান বলেন, গত বছর আগস্টে আমি কী বলেছিলাম, কাশ্মির নিয়ে কী সমঝোতা হতে পারে? মোদি যে ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় এসেছেন তা তিনি করেছেন, ৩৭০ ধারা বাতিল করেছেন।

রেহাম আরও বলেন, কিন্তু আপনাদের প্রধানমন্ত্রী ইমরান খানের যখন কাশ্মির নিয়ে নীতিগত বিবৃতি দেওয়ার কথা তখন তিনি বলেছেন, আমি জানতাম মোদি এটা করতে যাচ্ছেন। আমরাও জানতাম মোদি এটা করতে যাচ্ছেন। ইমরান বলেছেন, বিশেখে যখন আমি তার সঙ্গে মিলিত হই তখন আমি জানতাম। মোদির আচরণ রূঢ় ছিল। যখন পুলওয়ামা হলো তখনও আমি তা জানতাম।

রেহাম খান প্রশ্ন তুলেছেন, যখন আপনি (ইমরান) জানতেন এটা ঘটতে যাচ্ছে তখন মোদির সঙ্গে বন্ধুত্বের হাত কেন বাড়ালেন? কেন তাকে মিসড কল দিচ্ছেন? আর আপনি যখন সবকিছুই জানতেন ও কিছুই করেননি সেটার অর্থ দাঁড়ায় আপনার কিছুই করার সামর্থ্য নেই অথবা আপনি খুব দুর্বল।