পশ্চিমবঙ্গে তোষণের রাজনীতি চলছে: মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে পুরনো অস্ত্রে আবারও আক্রমণ করেছেন। সোমবার হুগলির জনসভায় তিনি অভিযোগ করেছেন, সবকা বিকাশ’র বদলে তোষণের রাজনীতি চলছে পশ্চিমবঙ্গে।

মোদি অভিযোগ করেছেন, পশ্চিমবঙ্গে দেশভক্তির পরিবর্তে ভোটব্যাংকের রাজনীতি চলছে। এই তোষণের জন্যই বাধা দেওয়া হয় দুর্গাপুজোয়। বঙ্কিমচন্দ্রের স্মৃতি বিজড়িত ‘বন্দে মাতরম’ ভবনের সংরক্ষণ করা হয় না।

মোদি বলেন,  এখানে বন্দে মাতরম ভবনের সঠিকভাবে সংরক্ষণ করা হয়নি। আর এর পিছনে আছে গভীর রাজনীতি- তুষ্টিকরণ। বাংলায় মা দুর্গার পুজো করলে বাধা দেওয়া হয়। মা দুর্গার বিসর্জনে বাধা দেওয়া হয়। ভোট ব্যাংকের জন্য নিজের সংস্কৃতিকে বিসর্জন দেওয়া, এই মানুষগুলোকে কেউ ক্ষমা করবে না।

মোদি আরও বলেন, আমাদের সরকার এলে আপনারা আপনাদের রীতিনীতি নির্ভয়ে পালন করতে পারবেন। কেউ আপনাদের বাধা দিতে পারবে না।

মোদির ঘোষণা, আমি আপনাদের আশ্বস্ত করছি, আমরা এমন এক সোনার বাংলা উপহার দিতে চাই, যেখানে সবার বিকাশ হবে, কারও তুষ্টিকরণ হবে না। এমন সোনার বাংলা, যা তোলাবাজি মুক্ত হবে, যে বাংলার প্রকৃত উন্নয়ন হবে। আমরা আসল পরিবর্তন চাই। 

জনসভায় মোদি দাবি করে বলেন, বাংলার মানুষ পরিবর্তন করার ব্যপারে মনস্থির করে ফেলেছেন। আমি নিশ্চিত, আমরা বাংলার কৃষক-শ্রমিক এবং এখানকার যুবকদের উজ্বল ভবিষ্যৎ দিতে পারব।