অতীতের ভুল সংশোধনের সময় এসেছে: বিলাওয়াল ভুট্টো

ইমরান খানকে ক্ষমতা থেকে সরাতে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা ছিল অতীতের ভুল সংশোধনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সোমবার সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে এমনই মন্তব্য করেছেন পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি। তবে সামনে দীর্ঘপথ রয়েছে জানিয়ে সতর্কও করেছেন এই তরুণ রাজনীতিক।

বিবিসিকে বিলওয়াল ভুট্টো বলেন, 'অতীত ভুল সংশোধনে প্রথম গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল এটি, তবে আমাদেরকে আরও সামনে যেতে হবে'।

দেশের অর্থনৈতিক সমস্যা এবং পাকিস্তান মুসলিম লীগ দলের সঙ্গে জোট দীর্ঘস্থায়ী হবে কিনা পিপিপির চেয়ারম্যানের কাছে এমন প্রশ্ন ছিল বিবিসির। জবাবে তিনি বলেন, আমি বিশ্বাস করি পাকিস্তানের সমস্যার পথ হলো গণতন্ত্র, গণতন্ত্র এবং গণতন্ত্র।

বিলাওয়াল বলেন ‘কিন্তু গত তিন বছর ইমরান খান সরকারের সময় পাকিস্তানের স্বাধীনতা ক্ষুণ্ন হয়েছে। আমরা বিশ্বাস করি যে রাজনৈতিক ও গণতান্ত্রিক স্বাধীনতা না থাকলে আমরা আমাদের জনগণের অর্থনৈতিক অধিকার অর্জনে অগ্রগতি করতে পারবো না’। 

বিরোধীরা অনাস্থা ভোটে ইমরান খানকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ায় পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ঠিক করতে আজ সোমবার পার্লামেন্টে নিম্নকক্ষ জাতীয় পরিষদে ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। এ ক্ষেত্রে পিপিপি, পাকিস্তান মুসলিম লীগের নেতা শাহবাজ শরিফকে পূর্ণ সমর্থন দেবে  বলে জানিয়েছেন বিলওয়াল ভুট্টো।

এদিকে গুঞ্জন রয়েছে নতুন সরকরের পররাষ্ট্রমন্ত্রী হতে চলছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নিহত বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো। যদিও এ বিষয়টি অস্বীকার করছেন তিনি।

সূত্র: জিও নিউজ।