সন্ত্রাসীরা কখনোই সফল হতে পারবে না: এরদোয়ান

তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান বলেছেন, তুরস্কের মাটিতে সন্ত্রাসীরা কখনোই সফল হতে পারবে না। রবিবার রাজধানী আঙ্কারায় আত্মঘাতী বোমা হামলায় দুই পুলিশ সদস্য আহতের পর তুরস্কের পার্লামেন্টে তিনি এই মন্তব্য করেছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

আঙ্কারায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে এই হামলায় পুলিশ সদস্য আহত ও দুই হামলাকারী নিহত হয়েছে। সিসিটিভি ফুটেজের বরাতে রয়টার্স জানিয়েছে, একটি গাড়ি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান ফটকে এসে থামে। গাড়ি থেকে এক ব্যক্তি দ্রুত নেমে ভবনের দিকে এগিয়ে যায়। এরপর ভবনে বিস্ফোরণ হয়। অপর এক ব্যক্তিতে  রাস্তাতেই ছিল।

তুর্কি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিস্ফোরণে এক সন্ত্রাসী নিহত হয়েছে এবং অপরজনকে নিষ্ক্রিয় করা হয়েছে। হামলাটির দায় স্বীকার করেছে কুর্দি সশস্ত্র গোষ্ঠী পিকেকে।

তুরস্কের পার্লামেন্টের এক ভাষণে প্রেসিডেন্ট এরদোয়ান বলেছেন, আজ আঙ্কারায় সন্ত্রাসী হামলায় দুই অপরাধীকে নিষ্ক্রিয় করা হয়েছে পুলিশের সময়মতো হস্তক্ষেপের কারণে।

তিনি বলেছেন, শান্তি ও জনগণের নিরাপত্তাকে ধ্বংসের চেষ্টাকারী সন্ত্রাসীরা কখনও সফল হতে পারবে না।

২০১৬ সালের পর আঙ্কারায় এটিই প্রথম বোমা হামলা। এই ঘটনার নিন্দা জানিয়েছে, যুক্তরাষ্ট্র, সৌদি আরব, পাকিস্তান ও ন্যাটো জোট।