১৫ কেজি স্বর্ণ পাচারের অভিযোগে পশ্চিমবঙ্গে ২ সেনা ও ৩ পুলিশ গ্রেফতার

ভারতের পশ্চিমবঙ্গে ১৫ কেজি স্বর্ণ পাচারের অভিযোগে দেশটির সেনাবাহিনীর এক গোয়েন্দা কর্মকর্তা ও এক উপ-বিভাগীয় পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাদের পশ্চিমবঙ্গে গ্রেফতার করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

201809161016404500_2-Armymen-3-Cops-Arrested-For-Allegedly-Smuggling-15-kg_SECVPF

পুলিশ জানায়, দুই সেনা কর্মকর্তা ও তিন পুলিশ সদস্যকে ভুটান থেকে স্বর্ণ চোরাচালানের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন হাসিমারা আর্মি ক্যাম্পের লেফটেন্যান্ট কর্নেল পাওয়ান ব্রহ্ম এবং জয়গাঁও সাব-ডিভিশনার পুলিশ কর্মকর্তা অনিরুদ্ধ ঠাকুর।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অভিযোগ, ভুটান থেকে মূল্যবান ধাতু নিয়ে আসার যানবাহনে করে তারা ১৫ কেজি স্বর্ণ অবৈধভাবে নিয়ে আসছিলেন। ১০ সেপ্টেম্বর হাসিমারা এলাকায় তাদের বাহনটি থামিয়ে তল্লাশি করা হয়।

গ্রেফতারকৃত অন্য তিন ব্যক্তিরা হচ্ছেন হাসিমারা ও বারোভিসা পুলিশ ফাঁড়ির সাব-ইন্সপেক্টর সত্যেন্দ্রনাথ রায়, কমলেন্দু নারায়ণ এবং সেনাবাহিনীর গোয়েন্দা কনস্টেবল দশরথ সিং।

নিজস্ব সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, শুক্রবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সীমান্ত এলাকায় চোরাচালান নিয়ে অসন্তোষ প্রকাশ করার পরই এই গ্রেফতারের ঘটনা ঘটলো।