কেজরিওয়াল, সিসোদিয়া ও এএপি’র ১১ নেতাকে আদালতের সমন

দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়াল, উপমুখ্যমন্ত্রী মানিষ সিসোদিয়া এবং দলটির এগারোজন এমএলএকে সমন করেছে দিল্লির একটি আদালত। মঙ্গলবার আদালত তাদের সমন করেছে। দিল্লির মূখ্যসচিব অংশু প্রকাশের ওপর হামলার ঘটনায় তাদের সমন করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম আউটলুক ইন্ডিয়া এখবর জানিয়েছে।

sisodia_kejru20150502_600_855_630_630

এবছরের ১৯ ফেব্রুয়ারি রাতে কেজরিওয়ালের সরকারি বাসভবনে একটি বৈঠকের সময় অংশু প্রকাশ হামলার শিকার হন অভিযোগ রয়েছে। এই ঘটনায় ১৩ আগস্ট দিল্লি পুলিশের চার্জশিট দাখিল করে। এরপরই অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সমর বিশাল এই সমন আদেশ জারি করলেন।

চার্জশিটে এএপি’র আরও এগারোজন আইনপ্রণেতার নাম রয়েছে। তারা হলেন, আমানতুল্লাহ খান, প্রকাশ জারওয়াল, নিতিন ত্যাগি, রিতুরাজ গোবিন্দ, সঞ্জিব ঝা, অজয় দত্ত, রাজেশ ঋষি, রাজেশ গুপ্তা, মদন লাল, প্রবীন কুমার ও দিনেম মোহানিয়া।

বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা দিল্লি পুলিশের ওই পদক্ষেপকে ‘ভুয়া’ ও ‘হাস্যকর’ বলে অভিযোগ করেছে এএপি। এই ঘটনায় দিল্লির সরকার ও আমলাদের মধ্যে তিক্ততা সৃষ্টি হয়।

১৮ মে দিল্লির পুলিশ কেজরিওয়ালকে এই ঘটনায় তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে। দলের দুই এমএলএ আমানতুল্লাহ খান ও প্রকাশ জারওয়ালকে ইতোমধ্যে গ্রেফতার করেছে পুলিশ।