ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় ভারতের গোয়া রাজ্যে সতর্কতা জারি

 

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় ভারতের গোয়া রাজ্যে হামলার আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছে। স্থানীয় পুলিশ মহাপরিদর্শক জাসপাল সিং এই তথ্য নিশ্চিত করে বলেন, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হামলার আশঙ্কা থেকেই এই সতর্কতা। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এ খবর জানিয়েছে।

24-News-19

২০১৯ সালের ১৫ মার্চ পূর্ব ঘোষণা দিয়ে  নিউ জিল্যান্ডের দুই মসজিদে গুলি চালিয়ে ৫০ জন মুসল্লিকে হত্যা করে অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেন্টন ট্যারান্ট। উগ্র মুসলিমবিদ্বেষী এ হামলাকারী এর আগে অনলাইনে ১৬ হাজার ৫০০ শব্দের একটি ইশতেহারে নৃশংস এ হামলার পেছনে নিজের বক্তব্য তুলে ধরে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, পর্যটক প্রিয় গোয়া রাজ্যে ইসরায়েলি পর্যটকদের ওপরে হামলার আশঙ্কায় এই সতর্কতা জারি করা হয়ে থাকতে পারে।

জাসপাল সিং বলেন, সেখানে খুব বেশি ইসরায়েলি পর্যটক নেই। উত্তর উপকূলে দুটি চাবাদ হাউসে কার্যক্রম নেই। দক্ষিণাঞ্চলে একটি উপাসনালয় রয়েছে। তিনি আরও বলেন, কানাকোনা চাবাবে শনি ও রবিবার প্রার্থনার জন্য জড়ো হয় সবাই। রবিবার সেখানে ১২ জন গিয়েছিলেন। আমাদের নিরাপত্তা বাহিনী নিয়োজিত ছিল। 

পুলিশ জানায়, আল-কায়েদা কিংবা ইসলামিক স্টেটের মতো জঙ্গি গোষ্ঠী নিউ জিল্যান্ডে হামলার প্রতিশোধ নিতে পারে বলে তথ্য ছিল তাদের কাছে।

দেশজুড়ে ইহুদিদের স্থান ও পর্যটনপ্রিয় স্থানগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। জাসপাল সিং বলেন, ‘কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী আমরা ইসরায়েলি পর্যটকদের নিরাপত্তা নিয়ে সতর্ক ছিলাম’।