বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে: দিলীপ ঘোষের হুমকি

শীতলকুচিতে নির্বাচনি সহিংসতা নিয়ে উত্তপ্ত পশ্চিমবঙ্গ। এই পরিস্থিতিতে ফের হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বরানগরের জনসভায় তিনি বলেন, বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে। বিজেপি সাংসদের এমন মন্তব্যে অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন।

শনিবার ভোট চলাকালে কেন্দ্রীয় বাহিনী এলোপাথারি গুলিতে গুলিবিদ্ধ হন অনেক তৃণমূল কর্মী। আহতদের তড়িঘড়ি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা চার যুবককে মৃত বলে ঘোষণা করে। পরে আরেকজনের মৃত্যুর কথা জানানো হয়। মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। বিকেলেই শিলিগুড়ি পৌঁছে যান মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি বিবেচনা করে কোচবিহার জেলায় রাজনৈতিক ব্যক্তিত্বদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন। ফলে বাধ্য হয়ে রবিবার ভিডিও কলে মৃতদের পরিবারের সঙ্গে কথা বলেন তৃণমূল নেত্রী। এই ঘটনার নিন্দায় সরব হয়েছে সব মহল। বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন। অমিত শাহের নির্দেশেই এই ‘গণহত্যা’ বলে দাবি করেছেন মমতা। এই পরিস্থিতিতেই ফের বিস্ফোরক দিলীপ ঘোষ।

রবিবার বরাহনগরের সভা থেকে হুমকির সুরে দিলীপ ঘোষ বললেন, সবাই ভোট দিতে যাবেন। কেউ যদি বাধা দেয়, কোনও কথা শুনবেন না। আমরা সব দেখে নেব। মাথায় রাখবেন কেউ বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।

বিজেপি নেতার এই মন্তব্যে স্বাভাবিকভাবেই বিতর্কের ঝড় উঠেছে। তীব্র নিন্দা করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। দিলীপ ঘোষকে বহিষ্কারের দাবিতে সরব হয়েছেন যুব তৃণমূলের সভাপতি ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তীব্র নিন্দা জানিয়েছেন সৌগত রায়, সুজন চক্রবর্তীরাও। সূত্র: সংবাদ প্রতিদিন