আবারও কেজরিওয়ালের মুখে কালি

808925014-Kejriwqal-woman_6

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গায়ে লোকজন আগেও কালি ছুড়েছেন। এমনকি ট্যাক্সি চালকের চড়ও খেয়েছেন তিনি। বিজেপি সমর্থকরা ডিমও ছুড়েছিল তার গাড়ি লক্ষ্য করে। তবে সেগুলো ছিল নির্বাচনি প্রচারণার সময়। কিন্তু মুখমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনকালে হয়ত এবারই প্রথম এ ধরনের পরিস্থিতির মুখে পড়লেন কেজরিওয়াল।

জোড়-বেজোড় পদ্ধতিতে সফলভাবে গাড়ি চালানোর জন্য যখন দিল্লির জনগণকে ধন্যবাদ জানাচ্ছেন সে সময় এমন কিছুর আশা হয়ত কেউ করেনি। অথচ ঘটল ঠিক তাই। দিল্লিবাসীকে ধন্যবাদ জানানোর সময় এক নারী কলমের কালি ছুড়ে মারলেন কেজরিওয়ালকে লক্ষ্য করে।

জোড়-বিজোড় ফর্মুলাকে সফল করার জন্য রবিবার দিল্লির নাগরিকদের ধন্যবাদ জানানোর অনুষ্ঠান আয়োজন করে আম আদমি পার্টির সরকার। কেজরিওয়াল যখন মঞ্চে উঠে বক্তব্য শুরু করবেন ঠিক তখনই আচমকা‌ এক নারী নিরাপত্তারক্ষীদের এড়িয়ে কলমের কালি ছুড়ে মারেন মুখ্যমন্ত্রীর মুখে। কলমের কালি কিছুটা কেজরিওয়ালের মুখেও লাগে।

এরপর ঘটনাস্থলে উপস্থিত থাকা পুলিশ ওই নারীকে আটক করলেও কেজরিওয়াল তাকে ছেড়ে দেওয়ার নির্দেশ দেন। নিরাপত্তারক্ষীদের তিনি বলেন, 'তাকে ছেড়ে দিন। যখনই দিল্লিতে ভালো কিছু হয়, এ রকম ঘটনা ঘটে।'

এরআগে ২০১৪ সালের মার্চে নির্বাচনি প্রচারণার সময় ভারতের বারানসিতে আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে কালি ছোড়েন বিজেপি সমর্থকেরা। কেজরিওয়ালের গাড়ি লক্ষ্য করে ডিমও ছুড়ে মারা হয় তখন। ২০১৪ সালে এপ্রিলেও একই রকম পরিস্থিতির মুখোমুখি হন তিনি। ওই সময় দক্ষিণ দিল্লিতে আম আদমি পার্টির একটি র‍্যালি চলাকালে কেজরিওয়ালকে থাপ্পড় মারেন এক ব্যক্তি। পরে ওই ব্যক্তির বাড়িতে পৌঁছে যান কেজরিওয়াল। বাড়িতে বসে মন দিয়ে শোনেন নিজের বিরুদ্ধে ওই ব্যক্তির অভিযোগ। কেজরিওয়ালের কাছে শেষপর্যন্ত ক্ষমা চান ওই ব্যক্তি।

জোড়-বিজোড় ফর্মুলায় দিল্লির দূষণ কমেছে কিনা- তা নিয়ে বিতর্ক চলছে। দিল্লি সরকারের দাবি, জোড়-বিজোড় ফর্মুলায় দিল্লির দূষণ কমেছে ৫০ শতাংশ। সূত্র: টাইমস নাও।

ভিডিও:

 

/এএ/বিএ/