পরিবারে ৫ ভোটার, বিজেপি নেতা পেলেন ১ ভোট

ভারতের তামিল নাড়ুতে ইউনিয়ন নির্বাচনে ওয়ার্ড মেম্বার পদপ্রার্থী এক বিজেপি নেতা মাত্র একটি ভোট পেয়েছেন। কইম্বাতোর এলাকার পেরিয়ানাইকেপালায়াম ইউনিয়নের একটি ওয়ার্ডে তিনি সদস্য প্রার্থী ছিলেন। পরিবারের পাঁচজন সদস্য ভোটার থাকার পরও ড কার্তিক নামের এই প্রার্থী মাত্র এক ভোট পাওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে ট্রল শুরু হয়েছে।

ড. মীনা কান্দাসামি নামের একজন ইন্টারনেট ব্যবহারকারী ওই রাজনীতিকের একটি ছবি শেয়ার করে লিখেছেন, বিজেপি প্রার্থী স্থানীয় নির্বাচনে মাত্র একটি ভোট পেয়েছে। তার পরিবারের চার ভোটার যারা অন্যকে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাদের জন্য গর্ববোধ করছি।

টুইটারে #SingleVoteBJP নামের একটি হ্যাশট্যাগ ট্রেন্ডিংয়ে আসতে শুরু করেছে। এটি ব্যবহার করে ১২ হাজার টুইট করার খবর জানা গেছে। নেটিজেনরা বিভিন্ন মেমে ব্যবহার করে বিজেপি প্রার্থীকে নিয়ে ট্রল করছেন। কয়েম্বাতোর এলাকার বিজেপির যুব শাখার সহ-সভাপতি কার্তিক এখন ভারতে আলোচনার বিষয়।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, তামিলনাড়ুর মানুষরা খুব নির্দয়। তাদের উচিত ছিল পোস্টারে থাকা দশজন নেতার কারণে অন্তত তাকে দশটি ভোট দেওয়া। ড কার্তিক স্থানীয় নির্বাচনে মাত্র একটি ভোট পেয়েছেন।

আরেকজন লিখেছেন, এক দেশ! এক নির্বাচন!! এক ভোট!!! যখন, ‘এক দেশ… এবং বিজেপির জন্য মাত্র এক ভোট’।

তবে সোশ্যাল মিডিয়ার আলোচনা ও সংবাদমাধ্যমে খবরের প্রতিক্রিয়ায় কার্তিক জানান, তার পরিবারের সদস্যদের ভোট চার নম্বর ওয়ার্ডে। ফলে তারা তাকে ভোট দিতে পারেননি। কয়েকজন রাজনীতিক আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে।

তিনি জানান, এক ভোট পাওয়াকেই তিনি বিজয় মনে করেন এবং তার পরিবারকে যারা দোষারোপ করছেন তারা ভুল করছেন। আগামী নির্বাচনে জয়ী হওয়ার জন্য তিনি কঠোর পরিশ্রম করবেন। সূত্র: জাগরন