তরুণীর চিৎকারে থামলো না অটো, তারপর যা করলেন

ঘটনা ভারতের হরিয়ানারা গুরুগাঁওয়ের। দিনে দুপুরেই অপহরণের শিকার হতে বসেছিলেন নিষ্ঠা নামের এক তরুণী। বেঁচে গেলেন উপস্থিত সিদ্ধান্ত ও মনোবলের জোরে। কীভাবে? পুরো ঘটনা নিষ্ঠা জানিয়েছেন তার টুইটারে। আর সেটা প্রকাশ করলো ভারতের গণমাধ্যম এনডিটিভি।

দুপুর সোয়া বারোটার দিকে গুরুগাঁওয়ের সেকশন ২২ থেকে অটোরিকশাতে ওঠেন নিষ্ঠা। সেখান থেকে তার বাসা অটোতে সাত মিনিটের পথ। বাকিটা শুনুন নিষ্ঠার ভাষ্যে—

‘আমি ড্রাইভারকে বললাম, তাকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করবো। কারণ সঙ্গে নগদ ছিল না। সে সঙ্গে সঙ্গে রাজি হয়ে গেলো। তারপর সে জোরসে গান ছেড়ে দিলো। সেই গান আবার ধর্মীয় গান। কিন্তু ভলিউম ছিল বেশি।

আমরা টি-সেকশনে পৌঁছলাম। আমি বললাম ডানে যেতে। কিন্তু চালক টান দিলো বাঁয়ের রাস্তা ধরে। আমি প্রথমে চেঁচামেচি করতে শুরু করলাম। কিন্তু সে আমার কথা কানেই তুললো না। এরপর পেছন থেকে তার কাঁধে আমি আঘাত করতে থাকি। কিন্তু কোনও জবাব না দিয়ে সে ডানের রাস্তা ধরে নির্জন গলির দিকেই ছুটছিল। কমসে কম ৮-১০ বার আমি তাকে গায়ের জোরে আঘাত করি। তবু সে নির্বিকার।

এদিকে গাড়িটা তখন কমপক্ষে ৪০ কিলোমিটার বেগে চলছিল। আমি চটজলদি সিদ্ধান্ত নিলাম—অপহৃত হওয়ার চেয়ে দুয়েকটা হাড় ভাঙাটা মন্দ নয়। সময়-সুযোগ বুঝে দিলাম লাফ। জানি না এত সাহস কীভাবে ভর করেছিল আমার ওপর।’

নিষ্ঠার ঘটনা গেছে পুলিশের কান পর্যন্ত। গুরুগাঁওয়ের পালাম বিহার থানার পুলিশরা ইতোমধ্যে ওই অটোচালকের সন্ধান শুরু করেছেন। ঘটনার আকস্মিকতায় অটোর নম্বর টুকে নিতে পারেননি নিষ্ঠা। তবে পুলিশ বলছে, সিসিটিভির ফুটেজ দেখে তাকে ট্র্যাক করা সম্ভব।

সূত্র: এনডিটিভি