আদিত্যনাথের মন্ত্রিসভা ছাড়লেন আরও এক নেতা

চব্বিশ ঘণ্টার মধ্যে উত্তর প্রদেশে যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন মন্ত্রিসভা থেকে আরও একজন মন্ত্রী পদত্যাগ করেছেন। সরকারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে বুধবার পদত্যাগ করেছেন সিনিয়র নেতা দারা সিং চৌহান। মঙ্গলবার পদত্যাগ করেন স্বামী প্রাসাদ মৌর্য। ফলে গত চব্বিশ ঘণ্টায় উত্তর প্রদেশে বিজেপি ছাড়লেন ৬ বিধায়ক ও দুই মন্ত্রী।

দারা সিং উত্তর প্রদেশের বন, পরিবেশ ও প্রাণিবিদ্যা উদ্যান বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। তিনি জানান, রাজ্য বিজেপি সরকার কর্তৃক ওবিসি ও দলিতদের জন্য সংরক্ষণ নীতি জালিয়াতির কারণে তিনি মনে আঘাত পেয়েছেন।

বুধবার গভর্নর আনন্দিবেন প্যাটেলের কাছে পদত্যাগপত্র জমা দেন দারা সিং। বিএসপি থেকে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। বিএসপির দলীয় প্রতীকে ২০০৯ সালের লোকসভা নির্বাচনে তিনি জয়ী হয়েছিলেন। ১৯৯৬ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাজ্যসভার সদস্য ছিলেন তিনি।

পদত্যাগের পর সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব টুইটারে একটি ছবি শেয়ার করেছেন। ছবিতে তার সঙ্গে রয়েছেন দারা সিং। তাকে দলে স্বাগত জানিয়েছেন তিনি।

অখিলেশ যাদব লিখেছেন, সমাজবাদী পার্টি ও দলের মিত্ররা সমতার আন্দোলনকে লক্ষ্যপানে নিয়ে যাবে এবং বৈষম্য দূর করবে।

বিজেপি নেতা ও উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রাসাদ মৌর্য  লেছেন, দলত্যাগী নেতাদের ফুটো হওয়া নৌকায় লাফিয়ে পড়ার ক্ষতির মুখোমুখি হতে হবে। সূত্র: দ্য হিন্দু