আনিস হত্যায় পথে নামছে তৃণমূল ছাত্র পরিষদ

ছাত্রনেতা আনিস খানে হত্যা নিয়ে এবার পথে নামবে তৃণমূল ছাত্র পরিষদ। সোমবার বেলা ১টায় কলকাতার রামলীলা ময়দান থেকে গান্ধী মূর্তি অবধি যাবে এই মিছিল। আনিস মৃত্যু রহস্যে মুখ্যমন্ত্রীর পদক্ষেপের জয়গান গেয়ে স্লোগান উঠবে এই মিছিল থেকে। তৃণমূলের যুব নেতারা কিছু দাবি নিয়ে এই মিছিল করবেন বলে জানা গেছে।

আনিস হত্যার তদন্তে হস্তক্ষেপ করে সিট গঠন করার কথা বলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিট গঠনও হয়েছে। কলকাতা হাইকোর্টে সেই সিটে মান্যতা দিয়েছে। সিট গঠন করার জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপনের স্লোগান উঠবে এই মিছিল থেকে। এছাড়া তাদের দাবি, আনিস মৃত্যু রহস্যকে কেন্দ্র করে কোনও রাস্তা আটকে প্রতিবাদ করা যাবে না। এই দুই উদ্দেশ্যেই তৃণমূল ছাত্র পরিষদ এইবার ময়দানে নামবে।

উল্লেখ্য, আনিস খানের মৃত্যু নিয়ে উত্তাল গোটা পশ্চিমবঙ্গ। রাজনীতিতেও এর প্রভাব পড়েছে যথেষ্ট। মুখ্যমন্ত্রী আনিসের পরিবারের সঙ্গে দেখা করতে চেয়ে নবান্নেও ডেকে পাঠান। এরপর অনেক জল বয়ে গেছে তদন্ত ঘিরে। হয়েছে অনেক জলঘোলাও। শাসক শিবির-বিরোধী শিবিরের আক্রমণ, পাল্টা আক্রমণও হয়েছে এর মধ্যে।

আনিসের মৃত্যুর ঘটনা সামনে আসার পরই মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, আনিস আমার ফেভারিট ছেলে।

তিনি জানিয়েছিলেন যে, মৃত ছাত্রনেতা আনিস খান তৃণমূল কংগ্রেসের লোকজনের সঙ্গে যোগাযোগ রাখতেন। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পর তৃণমূলের দেবাংশু ভট্টাচার্য ফেসবুক লাইভে এসে একই মন্তব্য করেন। দেবাংশু বলেছিলেন, আনিস খান তৃণমূলের সঙ্গে ও তৃণমূলের লোকজনের সঙ্গে যোগাযোগ রেখেছিল। আনিস মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করত।