চরকায় সুতা বোনার চেষ্টা করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী (ভিডিও)

ভারতের গুজরাট রাজ্যের শবরমতিতে গান্ধী আশ্রম পরিদর্শন করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। বৃহস্পতিবার এই সফরের সময় তাকে নিজ হাতে চরকায় সুতা বোনার চেষ্টা করতে দেখা গেছে।

আশ্রমের পরিদর্শন বইতেও সই করেছেন বরিস জনসন। সেখানে তিনি লিখেছেন, ‘এই অসাধারণ মানুষটির আশ্রমে আসা এবং তিনি কীভাবে বিশ্বকে উন্নত করতে সত্য ও অহিংসার সহজ নীতিগুলো সংগঠিত করেছিলেন তা বোঝা একটি বিশাল সৌভাগ্যের বিষয়’।

ভারত সফরের শুরুতেই বৃহস্পতিবার সকালে গুজরাটের আহমেদাবাদে পৌঁছান বরিস জনসন। বিমানবন্দর থেকে শহরের হোটেল পর্যন্ত চার কিলোমিটার সড়ক জুড়ে তাকে অভ্যর্থনা জানানো হয়। তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্যের কর্মকর্তা ও মন্ত্রীরা।

বিমানবন্দরে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে ঐতিহ্যবাহী গুজরাটি নাচ ও গানে স্বাগত জানানো হয়। এছাড়া হোটেলের যাত্রাপথের দুই পাশে দাঁড়িয়ে তাকে স্বাগত জানান সাধারণ মানুষ।

দিনব্যাপী গুজরাট সফরের সময়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন রাজ্যের ব্যবসায়ীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে অংশ নেবেন। পরে তিনি ব্রিটিশ নির্মাণ সামগ্রি উৎপাদনকারী প্রতিষ্ঠান জেসিবি কারখানা পরিদর্শন করবেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লিতে পৌঁছাবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের কথা রয়েছে তার।

সূত্র: এনডিটিভি