প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে বিএসএফের হাতে গ্রেফতার বাংলাদেশি যুবক

প্রেমের টানে সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টার অভিযোগে গ্রেফতার হয়েছে এক বাংলাদেশি যুবক। পাঁচ বছর আগে সীমান্তের এক মিলনমেলায় প্রেম হয়েছিল তাদের। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দূরত্ব বাড়ছিল। সম্পর্ক টিকেছিল সোশাল মিডিয়া ও ফোনেই। দেখা পেতে উতলা হয়ে যান দুজনই। এরপরই সিদ্ধান্ত।

পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির মানিকগঞ্জ সীমান্ত পেরিয়ে এক বাংলাদেশি যুবক ঢুকে পড়েন ভারতে। বাংলাদেশের পঞ্চগড় জেলার বাসিন্দা ওই যুবক মনা চন্দ্র রায়। তাকে গ্রেফতার করেছে বিএসএফ। তার কাছ থেকে বাংলাদেশ ও মালয়েশিয়ার টাকা উদ্ধার হয়েছে। বুধবার তাকে জলপাইগুড়ি আদালতে তোলা হলে বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, বেসরকারি একটি সংস্থায় কাজ পেয়ে মালয়েশিয়ায় চলে যান মনা। বেশ কয়েক বছর সেখানে অবস্থানের পর মাস কয়েকের ছুটি কাটাতে বাংলাদেশে ফেরেন তিনি। তারপরই প্রেমিকার জন্য আরও বেশি মন আনচান হয়ে ওঠে তার। প্রেমিকাও বারবার তাড়া দিতে থাকেন তাকে দেখা করার জন্য।

এরপর সপ্তাহ খানেক আগে রীতিমতো ঝুঁকি নিয়ে সীমান্ত পার হয়ে জলপাইগুড়ির চাউলহাটিতে এসে প্রেমিকার বাড়িতে এসে ওঠেন মনা। দিন কয়েক প্রেমিকার সঙ্গে সুন্দর সময় কাটিয়ে ফেরার পথে আর সঙ্গ দেয়নি কপাল। মানিকগঞ্জ সীমান্তের জিরো পয়েন্টে বিএসএফের চোখে পড়ে যান মনা চন্দ্র রায়। তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ।