এক অটোরিকশায় ২৭ যাত্রী, ভিডিও ভাইরাল

রাস্তায় দায়িত্ব পালনের সময় এক অটোরিকশা থামিয়ে চোখ কপালে উঠেছে ভারতের উত্তর প্রদেশ রাজ্যের এক পুলিশ কর্মকর্তার। তিনি দেখতে পান অটোরিকশার চালক এতে ২৭ যাত্রী বহন করছেন। পুলিশ কর্মকর্তার একের পর এক যাত্রী গণনার ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে পড়েছে।

অটোরিকশাটির যাত্রী ধারণ ক্ষমতা মাত্র ছয় জনের। কিন্তু থামানোর পর পুলিশ দেখতে পায় চালক তাতে বহন করছেন ২৭ যাত্রী। যাত্রীদের মধ্যে শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও ছিল। এক পথচারী ঘটনাটি ভিডিও করেন আর তা সোশাল মিডিয়ায় পোস্ট করেন।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, পুলিশ কর্মকর্তারা স্পিড গান নিয়ে দায়িত্ব পালনের সময় ফতেহপুরের বিন্দকি কোটওয়ালি এলাকায় অটোরিকশাটি থামায়। অতিরিক্ত গতিতে চলতে থাকা অটোরিকশাটি ধাওয়া দিয়ে থামানো হয়। পরে যখন যাত্রীদের নামতে বলে দুই ডজনের বেশি যাত্রী দেখে তারা হতবাক হয়ে যায় পুলিশ। অটোরিকশাটি জব্দ করা হয়েছে।

দুই মাস আগে ছাদে বাগান নিয়ে ঘোরা এক অটোরিকশার ভিডিও ভারতের সোশাল মিডিয়ায় ভাইরাল হয়। এই পরিকল্পনার জন্য টুইটার ও অন্য প্লাটফর্মগুলোতে ব্যাপক প্রশংসা পান ওই অটোচালক।

মাহেন্দ্র কুমার নামের ওই চালক জানান, সূর্যের তাপ থেকে নিজেকে এবং যাত্রীদের ঠাণ্ডা রাখতেই এই সৃষ্টিশীল চিন্তা করেছেন তিনি। ফরাসি বার্তা সংস্থা এএফপি এক খবরে জানায় ওই চালক তার চলন্ত বাগানে প্রায় ২০ ধরনের গাছ লাগান।

সূত্র: এনডিটিভি