কলম্বিয়ায় ইকুয়েডরের গ্যাংস্টার রোল্ডানের লাশ চুরি

ইকুয়েডরের গ্যাংস্টার জুনিয়র রোল্ডানের লাশ কলম্বিয়ার একটি কবরস্থান থেকে চুরি হয়েছে। মঙ্গলবার এনভিগাডোর কবরস্থানের একটি গেট খোলা দেখতে পান কর্মীরা। তখন তারা ভেতরে গিয়ে দেখেন একটি ভল্ট খালি। কর্মকর্তারা পরে নিশ্চিত করেছেন, এই ভল্টে জুনিয়র রোল্ডানের মৃতদেহ ছিল। তার লাশ নেই, চুরি হয়ে গেছে।

ইকুয়েডরে ত্রাস সৃষ্টি করা কারাগার চক্র লস চোনেরোসের দ্বিতীয় শীর্ষ ব্যক্তি ছিলেন এই রোল্ডান। এই চক্রটি মূলত মাদক পাচার ও চাঁদাবাজিতে জড়িত। ইকুয়েডর থেকে পালিয়ে মৃত্যুর আগ পর্যন্ত কলম্বিয়ায় অবস্থান করছিলেন তিনি। ইকুয়েডর থেকে পালানোর আগে লস লোবোস নামে একটি প্রতিদ্বন্দ্বী চক্রের সদস্যদের গুলিতে তিনি আহত হয়েছিলেন।

পুলিশ স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, কবরস্থানের গেট ভেঙে লাশ নিয়ে যাওয়া হয়েছে। কারা নিয়েছে তা এখনও স্পষ্ট না। রোল্ডানের শত্রু অভাব ছিল না। তাই তার দেহাবশেষ কারা নিয়েছে নিশ্চিত হওয়া কঠিন হবে। 

১৮ মে মেডেলিনের দক্ষিণের কেন্দ্রীয় কবরস্থানে রোল্ডানকে শায়িত করা হয়েছিল। মে মাসে কলম্বিয়ার অ্যান্টিওকিয়া প্রদেশে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায় তাকে। মাথায় গুলিবিদ্ধ অবস্থায় তার লাশ পাওয়া যায়।

পুলিশের সন্দেহ, দেহরক্ষীই তাকে হত্যা করেছিল। রোল্ডানকে হত্যা করে টাকা নিয়ে পালাতে চেয়েছিল দেহরক্ষী। তার হত্যার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করা যায়নি। লাশে ট্যাটু দেখে শনাক্ত করা হয়েছিল তাকে। কেউ তার লাশ দাবি করেনি।