এবার লেবাননে বোমাবর্ষণ ইসরায়েলের

ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চলমান অবস্থাতেই লেবাননে বোমাবর্ষণ করেছে ইসরায়েলের সেনাবাহিনী। মঙ্গলবার সকালে ইসরায়েল জানায়, লেবানন থেকে ছোড়া রকেটের জবাবে এই বোমাবর্ষণ করা হয়েছে। তবে এতে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এ খবর জানিয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনী আইডিএফ জানায়, লেবানন থেকে ৬টি রকেট ছোড়া হয়েছিল। তবে একটিও ইসরায়েল-লেবানন সীমান্ত অতিক্রম করতে পারেনি।

লেবানন বলেছে, ইসরায়েল ক্রমাগত গোলাবর্ষণ করে যাচ্ছে। ২২টি বোমা ফেলেছে তারা। আর এই গোলাবর্ষণের ঘটনাকে কেন্দ্র করে আতঙ্কে ভুগছেন ওই এলাকার সাধারণ মানুষ।

আইডিএফ মনে করে, রকেটগুলো ছুড়েছে কোনও ক্ষুদ্র ফিলিস্তিনি গোষ্ঠী। এই হামলার জন্য শিয়া সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ দায়ী নয়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, লেবাননে ইসরায়েলি বোমাবর্ষণে ঘটনায় গাজায় চলমান সংঘাত আরেকটি ক্ষেত্রে ছড়িয়ে পড়ার আশঙ্কা খুব বেশি নেই।

এদিকে, সংঘাতের নবম দিনে গাজায় ইসরায়েলি হামলা কিছুটা কম ছিল। গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের বিমান হামলায় গাজায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। তবে অনেক বাড়ি বিধ্বস্ত হয়েছে ইসরায়েলি হামলায়। পাল্টা লক্ষ্য করেও রকেট ছুড়েছে হামাস।

ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে সাম্প্রতিক সংঘাত দ্বিতীয় সপ্তাহে গড়িয়েছে। এর অবসানের ইঙ্গিতও খুব সামান্য। ইসরায়েলি গোলাবর্ষণে গাজায় ৬১ শিশুসহ অন্তত ২১২ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে গাজা থেকে হামাসের রকেট হামলায় ইসরায়েলের দুই শিশুসহ দশ জন নিহত হয়েছে।