দুবাইয়ে ড্রোন সংক্রান্ত কর্মকাণ্ডের অনুমোদন স্থগিত

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ড্রোন সংক্রান্ত কর্মকাণ্ডের অনুমোদন স্থগিত করা হয়েছে। ইতোপূর্বে এ বিষয়ে যাদের অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হয়েছিল তাদের জন্যও কর্তৃপক্ষের নতুন এ সিদ্ধান্ত কার্যকর হবে। মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়, দুবাইয়ে ড্রোন সংক্রান্ত কর্মকাণ্ডের অনুমতি পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ইতোপূর্ব যারা অনাপত্তিপত্র পেয়েছিলেন তাদের কাছেও বার্তা পাঠিয়ে কর্তৃপক্ষের নতুন এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে দুবাই সিভিল এভিয়েশন অথরিটি (ডিসিএএ)।

সরকারিভাবে এই স্থগিতাদেশের কোনও কারণ জানানো হয়নি। তবে এমন সময়ে এ ঘোষণা এলো যার একদিন আগেই আবু ধাবিতে ড্রোন হামলা চালায় ইয়েমেনের ইরান সমর্থিত শিয়াপন্থী হুথি বিদ্রোহীরা। এতে তিন জন নিহত এবং আরও ছয় জন আহত হয়। হামলার পরপরই এ ঘটনায় প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করে আমিরাতি কর্তৃপক্ষ। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, হামলার পাল্টা জবাব দেওয়ার অধিকার আমিরাতের রয়েছে। যুক্তরাষ্ট্রের এমন বিবৃতির পর মঙ্গলবার ভোরে ইয়েমেনে ভয়াবহ বিমান হামলা চালায় সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট। এতে অন্তত ১৪ জন নিহতের খবর পাওয়া গেছে। সংযুক্ত আরব আমিরাতও সৌদি আরবের নেতৃত্বাধীন এই জোটের সদস্য।