অবরুদ্ধ গাজায় দফায় দফায় বিমান হামলা ইসরায়েলের

আবারও অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। দেশটির সামরিক বাহিনীর দাবি ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের স্থাপনা লক্ষ্য করে হামলা পরিচালনা করা হয়েছে। তবে ফিলিস্তিনি মিডিয়া বলছে, গাজার কৃষি জমিতে হামলা চালিয়েছে ইসরায়েল। খবর আল জাজিরা’র।

খবরে বলা হয়েছে, ফিলিস্তিন ভূখণ্ড থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় শহর আশকেলনে রকেট ছোড়ার জবাবে গাজা উপত্যকায় বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

ফিলিস্তিনির গণমাধ্যমগুলো বলছে, শনিবার (১৮ জুন) কৃষি জমিতে বিমান হামলা চালানো হয়। আর ইসরায়েলি সামরিক বাহিনী বিবৃতিতে দাবি করেছে, রকেট ছোড়ার প্রেক্ষিতেই হামাসের একাধিক স্থানে হামলা চালিয়েছে প্রতিরক্ষা বাহিনীর বিমান। 

এ ঘটনায় তাৎক্ষণিক হতাহতের খবর পাওয়া যায়নি। ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বিমান হামলার একদিন আগেই শুক্রবার (১৭ জুন) ইসরায়েলি অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে সামরিক অভিযান চালায় দখলদাররা। এতে ৩ ফিলিস্তিনি নিহত এবং ১০ জন আহত হন। নিহতরা হচ্ছেন, বারা লাহলু ২৪, ইউসুফ সালাহ ২৩ এবং লাইথ আবু সুরুর ২৪ বলে খবরে জানিয়েছে ফিলিস্তিনি নিউজ এজেন্সি ওয়াফা।