গাজায় চূড়ান্ত জয়ের আগ পর্যন্ত লড়াই চালিয়ে যাবে ইসরায়েল: নেতানিয়াহু

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, গাজায় চূড়ান্ত জয় অর্জিত হওয়ার আগ পর্যন্ত লড়াই চালিয়ে যাবে ইসরায়েলের সেনাবাহিনী। মঙ্গলবার (২৩ জানুয়ারি) তিনি এই মন্তব্য করেছেন। গাজায় সামরিক অভিযানে সবচেয়ে প্রাণঘাতী দিনে ২৪ সেনা নিহতের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

নেতানিয়াহু বলেছেন, যুদ্ধ শুরুর পর গতকাল আমরা একটি কঠিন দিন পার করেছি। আমাদের বীরদের নামে, আমাদের জীবনের স্বার্থে, চূড়ান্ত জয় না হওয়া পর্যন্ত আমরা থামব না।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেছেন, গাজার মধ্যাঞ্চলে একটি ভবন বিস্ফোরিত হয়েছে ২১ সেনা নিহতের দুঃখজনক ঘটনা তদন্ত করছে সেনাবাহিনী। এই ঘটনায় এক দিনে নিহত ইসরায়েলি সেনার সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। যা চলমান যুদ্ধে এক দিনে নিহত ইসরায়েলি সেনার সর্বোচ্চ সংখ্যা।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি ঘোষণা করেছেন, মধ্য গাজায় একটি হামলার ঘটনায় তাদের ২১ সেনা নিহত হয়েছেন। এই মৃত্যুর সংখ্যা সোমবার ঘোষিত তিনটি মৃত্যুর ঘটনার সঙ্গে জড়িত। তাই এ নিয়ে গত ২৪ ঘণ্টায় গাজায় ২৪ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন।

অক্টোবরের শেষের দিকে গাজায় ইসরায়েলি বাহিনীর স্থল অভিযান শুরু পর থেকে এটিই তাদের সর্বোচ্চ দৈনিক মৃত্যুর সংখ্যা।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, যুদ্ধের সময় বিস্ফোরণে একটি ভবন ধসে পড়লে সেনারা নিহত হন। নিহত সেনাদের ছবিও প্রকাশ করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ।